Sanju Samson

টি-টোয়েন্টিতে শতরান করে লাল বলের ক্রিকেটে নজর সঞ্জুর, টেস্ট দলে ঢুকতে চাইছেন ওপেনার

এক দিনের পর টি-টোয়েন্টি। ক্রিকেটে দুই ফরম্যাটেই শতরান হয়ে গিয়েছে তাঁর। সঞ্জু স্যামসনের নজর এ বার টেস্ট দলে। গৌতম গম্ভীরের আমলে লাল বলের ক্রিকেটও খেলতে চাইছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৪:৫২
Share:

সঞ্জু স্যামসন। ছবি: পিটিআই।

এক দিনের পর টি-টোয়েন্টি। ক্রিকেটে দুই ফরম্যাটেই শতরান হয়ে গিয়েছে তাঁর। ধীরে হলেও নির্বাচক এবং দলের আস্থার দাম দিতে শুরু করেছেন সঞ্জু স্যামসন। কেরলের এই ক্রিকেটারের নজর এ বার টেস্ট দলে। গৌতম গম্ভীরের আমলে লাল বলের ক্রিকেটও খেলতে চাইছেন তিনি।

Advertisement

এক অনুষ্ঠানে সঞ্জু বলেছেন, “আমার মতে, লাল বলের ক্রিকেটে খেলার মতো দক্ষতা আমার রয়েছে। আমি শুধু সাদা বদলের ক্রিকেটে আটকে থাকতে চাই না। ভারতের হয়ে টেস্ট ক্রিকেট খেলতে চাই।”

সঞ্জু জানিয়েছেন, টেস্ট দলে যে তাঁকে নেওয়া হতে পারে সেই ইঙ্গিত তিনি পেয়েছেন। বলেছেন, “দলীপ ট্রফির আগে দলের ম্যানেজমেন্ট আমাকে বলেছিলেন যে লাল বলের ক্রিকেটে নেওয়ার ব্যাপারে ভাবনাচিন্তা করছেন। তাই যত বেশি সম্ভব রঞ্জি ট্রফির ম্যাচ খেলার পরামর্শ দিয়েছিলেন।”

Advertisement

সঞ্জু এ কথা বললেও এই মুহূর্তে ভারতের টেস্ট দলে তাঁর ঢোকা কঠিন। ওপেনার হিসাবে রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল নিশ্চিত। কেউ না থাকলে শুভমন গিল ওপেনার হতে পারেন। মিডল অর্ডারেও এমন কোনও জায়গা নেই যেখানে সঞ্জুকে নেওয়া যেতে পারে। ফলে কেউ চোট না পেলে না লাগাতার ব্যর্থ না হলে সঞ্জুর পক্ষে টেস্ট দলে ঢোকা সম্ভব হবে না।

তবে লাল বলের ক্রিকেটে ভাল খেলার কারণেই সাদা বলে আত্মবিশ্বাস পেয়েছেন, সেটা স্পষ্ট সঞ্জুর কথায়। তিনি বলেছেন, “বাংলাদেশ সিরিজ়ের আগে ভাল প্রস্তুতি নিয়েছিলাম। রাজস্থান রয়্যালসের অ্যাকাডেমিতে অনুশীলন করেছি। দলীপ ট্রফিতে শতরান করে আত্মবিশ্বাস পেয়েছি। দেশের সেরা বোলারদের বিরুদ্ধে খেলেছি।”

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement