India vs Sri Lanka

শ্রীলঙ্কায় পছন্দের বোলিং কোচকে পাশে পাবেন না গম্ভীর, ভারতীয় দলে যোগ বাংলার প্রাক্তন কোচের

মর্নি মরকেলকে ভারতীয় দলের বোলিং কোচ হিসাবে চেয়েছেন গৌতম গম্ভীর। কিন্তু শ্রীলঙ্কা সিরিজ়‌ে মরকেলকে পাশে পাবেন না গম্ভীর। এই সিরিজ়ে বোলিং কোচ হিসাবে নিয়ে যাওয়া হচ্ছে সাইরাজ বাহুতুলেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৯:৪৪
Share:

গৌতম গম্ভীর। — ফাইল চিত্র।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন বোলার মর্নি মরকেলকে ভারতীয় দলের বোলিং কোচ হিসাবে চেয়েছেন গৌতম গম্ভীর। সেই আবেদন মঞ্জুরও হয়েছে বলে জানা গিয়েছে। কিন্তু শ্রীলঙ্কা সিরিজ়‌ে মরকেলকে পাশে পাবেন না গম্ভীর। এই সিরিজ়ে বোলিং কোচ হিসাবে নিয়ে যাওয়া হচ্ছে সাইরাজ বাহুতুলেকে। তিনি বাংলার প্রাক্তন কোচ।

Advertisement

মরকেলকে বোলিং কোচ হিসাবে নিয়োগের আনুষ্ঠানিক ঘোষণা কিছু দিনের মধ্যেই হতে পারে। কিন্তু ব্যক্তিগত কারণে তিনি শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দিতে পারবেন না। মরকেল সিডনিতে থাকেন। কিন্তু বাবার অসুস্থতার কারণে তিনি প্রিটোরিয়ায় ফিরেছেন।

শোনা যাচ্ছে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ়ের আগে তিনি দলে যোগ দেবেন। সেই সিরিজ়ে দু’টি টেস্ট এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। সেপ্টেম্বর-অক্টোবরে এই সিরিজ় হওয়ার কথা। যদিও বোর্ডের এক সূত্র বলেছেন, “মরকেলের সঙ্গে চুক্তি চূড়ান্ত হয়নি। কথাবার্তা চলছে।”

Advertisement

বাহুতুলে এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সঙ্গে যুক্ত। অতীতে তিন বছর বাংলার কোচ হিসাবে কাজ করেছেন। তার পরে আইপিএলে রাজস্থান রয়্যালসের সঙ্গে যুক্ত ছিলেন। সহকারী কোচ হিসাবে শ্রীলঙ্কা সফরে গম্ভীরের পাশে থাকছেন অভিষেক নায়ার এবং রায়ান টেন দুশখতে। শেষের জন এখন মেজর লিগ ক্রিকেটে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সের সঙ্গে যুক্ত। তবে শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement