India vs Zimbabwe

প্রথম ম্যাচে হার, দ্বিতীয় ম্যাচে বদল প্রথম একাদশে, আরও এক ক্রিকেটারের অভিষেক শুভমনের দলে

এর আগে এক দিনের ক্রিকেটে খেলেছিলেন সুদর্শন। রবিবার জায়গা করে নিলেন টি-টোয়েন্টি দলে। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বাড়তি ব্যাটার খেলাচ্ছে শুভমন গিলের ভারত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১৬:২৪
Share:

শুভমন গিল। —ফাইল চিত্র।

ভারতের টি-টোয়েন্টি দলে অভিষেক সাই সুদর্শনের। এর আগে এক দিনের ক্রিকেটে খেলেছিলেন তিনি। রবিবার জায়গা করে নিলেন টি-টোয়েন্টি দলে। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বাড়তি ব্যাটার খেলাচ্ছে শুভমন গিলের ভারত।

Advertisement

শনিবার তিন পেসার নিয়ে খেলতে নেমেছিল ভারত। রবিবার বসিয়ে দেওয়া হল বাঁহাতি পেসার খলিল আহমেদকে। তাঁর জায়গায় নেওয়া হয়েছে সুদর্শনকে। তিনি ব্যাটার। শনিবার ভারতের ব্যাটিং ডুবিয়েছিল। তাই এক জন বাড়তি ব্যাটার নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

ভারতের পেস বিভাগ সামলাবেন মুকেশ কুমার এবং আবেশ খান। স্পিন আক্রমণে রবি বিষ্ণোই। তাঁদের সঙ্গে থাকবেন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর এবং রিয়ান পরাগ। ষষ্ঠ বোলার হিসাবে কাজ করতে পারেন অভিষেক শর্মা।

Advertisement

রবিবার ভারতের হয়ে ওপেন করবেন শুভমন এবং অভিষেক। তিন নম্বরে নামবেন রুতুরাজ গায়কোয়াড়। সুদর্শন নামবেন চার নম্বরে। সেই সঙ্গে রয়েছেন রিঙ্কু সিংহ এবং ধ্রুব জুরেল। ফলে আট নম্বর পর্যন্ত ব্যাটার পাবে ভারত।

শনিবার ভারতের ব্যাটিং ভুগিয়েছিল। সেই অভাব ঢাকার চেষ্টা করবেন সুদর্শন। শনিবার তিন ক্রিকেটারের অভিষেক হয়েছিল টি-টোয়েন্টি দলে। অভিষেক, রিয়ান এবং ধ্রুবের। রবিবার অভিষেক হল চতুর্থ ক্রিকেটারের।

শনিবার হেরে গিয়েছিলেন শুভমনেরা। পাঁচ ম্যাচের সিরিজ়ের বাকি ম্যাচগুলি জিততে চাইবেন নতুন অধিনায়ক। টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারতকে হারিয়েছে জ়িম্বাবোয়ে। যদিও ওয়েস্ট ইন্ডিজ়ে ট্রফি জেতা দলের কেউই জ়িম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম দুই ম্যাচে নেই। তৃতীয় ম্যাচ থেকে দলে যোগ দেবেন সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়ালেরা। তাঁরা যদিও বিশ্বকাপে একটি ম্যাচেও খেলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement