India Vs Bangladesh

কত রানের লিড নিতে চায় ভারত? বলে দিলেন জাডেজা, চেন্নাইয়েই ৩০০তম উইকেট পেতে চান

প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ৩০৮ রানে এগিয়ে রয়েছে ভারত। খেলা শেষের পর রবীন্দ্র জাডেজা জানালেন, আরও ১২০-১৫০ রান তুলতে হবে তাঁদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ২১:৪৫
Share:

কোহলির (বাঁ দিকে) সঙ্গে উচ্ছ্বাস জাডেজার। ছবি: পিটিআই।

প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ৩০৮ রানে এগিয়ে রয়েছে ভারত। দ্বিতীয় ইনিংসে ৮১ রানে তিন উইকেট হারিয়েছে তারা। খেলা শেষের পর রবীন্দ্র জাডেজা জানালেন, আরও ১২০-১৫০ রান তুলতে হবে তাঁদের। অর্থাৎ ৪৩০-৪৬০ রানের লিড নিলেই ম্যাচ জেতা সম্ভব বলে মনে করছেন জাডেজা। একই সঙ্গে তিনি চাইছেন চেন্নাইয়ে ৩০০তম উইকেট পেতেও।

Advertisement

শুক্রবার খেলা শেষের পর জাডেজা বলেন, “আমাদের দ্বিতীয় ইনিংসে ভাল ব্যাট করতে হবে। এখান থেকে আরও ১২০-১৫০ রান যোগ করতে হবে। তা হলে আমরা ভাল জায়গায় থাকব। বল করতে নেমে ওদের যত দ্রুত সম্ভব আউট করে দেওয়ার চেষ্টা করব।”

চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সুবাদে চিদম্বরম স্টেডিয়াম হাতের তালুর মতো চেনা জাডেজার। সেই মাঠেই ৩০০তম উইকেট পেতে চান তিনি। এখন তাঁর ২৯৪টি উইকেট রয়েছে। অর্থাৎ দ্বিতীয় ইনিংসে আরও ছ’টি উইকেট নিতে হবে তাঁকে।

Advertisement

জাডেজা বলেছেন, “আজ শতরানের আগেই আউট হয়ে গেলাম। তবে এটা খেলারই অংশ। দ্বিতীয় ইনিংসে ভাল খেলতে হবে। নিজের বোলিং নিয়েও সন্তুষ্ট। এই মাঠে ৩০০তম উইকেট পেলে খুবই ভাল লাগবে।”

চেন্নাইয়ের পিচে ব্যাট করা সহজ হলেও বোলারদের জন্যও সাহায্য রয়েছে বলে মনে করেন জাডেজা। তাঁর কথায়, “ব্যাট করে বেশ ভাল লেগেছে। বোলারদের জন্যও সাহায্য রয়েছে। কিছু বল দ্রুত গতিতে যাচ্ছে। কিছু বল ঘুরছে। ব্যাটারদের কাজ সহজ নয়। জোরে বোলারেরা চাইলেই এই পিচ থেকে উইকেট পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement