Ravichandran Ashwin

অতিরিক্ত টাকা দিয়ে নির্দিষ্ট আসন কিনেও পাওয়া যাচ্ছে না, বেসরকারি বিমানসংস্থার উপর খাপ্পা অশ্বিন

বেসরকারি বিমানসংস্থা ইন্ডিগো এয়ারলাইন্সের উপর রেগে গেলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর অভিযোগ, অতিরিক্ত টাকা দিয়ে নির্দিষ্ট আসন সংরক্ষিত করার পরেও তা গ্রাহ্য না করে অন্য আসন দেওয়া হচ্ছে। বিমানসংস্থা অবশ্য ক্ষমা চেয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ২০:২৬
Share:

রবিচন্দ্রন অশ্বিন। — ফাইল চিত্র।

বেসরকারি বিমানসংস্থা ইন্ডিগো এয়ারলাইন্সের উপর রেগে গেলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর অভিযোগ, অতিরিক্ত টাকা দিয়ে নির্দিষ্ট আসন সংরক্ষিত করার পরেও তা গ্রাহ্য না করে অন্য আসন দেওয়া হচ্ছে। ধারাভাষ্যকার হর্ষ ভোগলের একটি পোস্ট উল্লেখ করে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন অশ্বিন।

Advertisement

গত শনিবারের একটি ঘটনা উল্লেখ করে ভোগলে সমাজমাধ্যমে জানিয়েছিলেন, এক বয়স্ক দম্পতি বাড়তি টাকা দিয়ে চার নম্বর রোয়ের আসন সংরক্ষণ করলেও বিমানে ওঠার পর তা বদলে ১৯ নম্বর রোয়ে দেওয়া হয়। বিমানের মধ্যে সংকীর্ণ পথে যেতে সমস্যা হচ্ছিল ওই দম্পতির। আশেপাশের যাত্রীরা প্রতিবাদ করার পর সেই দম্পতিকে চার নম্বর রোয়ের আসন দেওয়া হয়। ভোগলের অভিযোগ, ইদানীং ইন্ডিগোতে এই সমস্যা নিয়মিত হয়ে দাঁড়িয়েছে।

সেই পোস্টটি উল্লেখ করে সমাজমাধ্যমে অশ্বিন লিখেছেন, “ইন্ডিগোয় এটা নিয়মিত সমস্যা। তৃতীয় পক্ষের একটি ওয়েবসাইটে টিকিট কাটার সম্প্রতি ভয়ঙ্কর অভিজ্ঞতা হয়েছে আমার। ওরা আপনাকে বাধ্য করবে টাকা দিতে। তার পরেই নিজেদের খেয়ালখুশি মতো কাজ করবে। জানি না এটা কোনও দুর্নীতি কি না। কে ওদের বিরুদ্ধে কথা বলবে? আমাদের উচিত ওদের বিশ্বাস না করা। টাকা দিয়েও আপনি নিজের সংরক্ষিত আসন পান না। তাই নিজের সময় এবং শক্তি অপচয় করবেন না।”

Advertisement

অশ্বিন এবং ভোগলে, দু’জনেই পোস্টেই উত্তর দিয়েছে ক্ষমা চেয়েছে সংশ্লিষ্ট বিমানসংস্থা। তারা জানিয়েছে, ভবিষ্যতে এমন হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement