Champions Trophy 2025

রোহিত-বিরাটেরা চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে না গেলে ব্যবস্থা নেওয়া হবে, হুমকির পথেই পাক বোর্ড

রোহিত শর্মা, বিরাট কোহলিদের পাকিস্তানে গিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে হবে, দাবি পিসিবি-র। যদি তা না হয়, তা হলে পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নাম তুলে নেওয়ার হুমকি দিল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৩:৫৩
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

হাইব্রিড মডেল নয়, পাকিস্তানেই হোক চ্যাম্পিয়ন্স ট্রফি। একক ভাবে এই প্রতিযোগিতা আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। রোহিত শর্মা, বিরাট কোহলিদের পাকিস্তানে গিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে হবে বলে দাবি তাদের। যদি তা না হয়, তা হলে পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নাম তুলে নেওয়ার হুমকি দিল পিসিবি।

Advertisement

১৯ থেকে ২২ জুলাই কলম্বোয় আইসিসির বার্ষিক বৈঠক বসবে। পাকিস্তানের এক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সেখানে যদি হাইব্রিড মডেলের প্রস্তাব দেওয়া হয়, তা পিসিবি মানবে না। পাকিস্তানে গিয়ে ভারতীয় দল চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে না বলে জানা গিয়েছিল। সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, বিসিসিআই রোহিতদের পাকিস্তানে পাঠাতে রাজি নয়। তারা চায় চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের ম্যাচগুলি দুবাই অথবা শ্রীলঙ্কায় হোক।

গত বছর এশিয়া কাপ একক ভাবে আয়োজন করার কথা ছিল পাকিস্তানের। কিন্তু ভারত সে দেশে খেলতে যেতে রাজি না হওয়ায় বেশির ভাগ ম্যাচ শ্রীলঙ্কায় হয়েছিল। ফাইনালও শ্রীলঙ্কায় হয়েছিল। কিন্তু সে বার এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব ছিল এশীয় ক্রিকেট কাউন্সিলের। চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক আইসিসি। তাই ভারত এই প্রতিযোগিতা খেলতে না গেলেল আইসিসি কী ব্যবস্থা নেয়, সে দিকেও নজর থাকবে।

Advertisement

ভারতীয় দল পাকিস্তানে না গেলেও গত বছর বিশ্বকাপ খেলতে বাবর আজ়মেরা ভারতে এসেছিলেন। ২০২৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারত এবং শ্রীলঙ্কা। পাকিস্তান জানিয়েছে, ভারত যদি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে না যায়, তা হলে তারাও আসবে না। এমন হুমকি গত বছর বিশ্বকাপের আগেও দিয়েছিল পিসিবি। কিন্তু শেষ পর্যন্ত ভারতে এসে বিশ্বকাপ খেলেছিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement