ICC Womens T20 World Cup 2024

বাবার মৃত্যু, বিশ্বকাপে অস্ট্রেলিয়া ম্যাচের আগে দেশে ফিরতে হচ্ছে পাকিস্তানের অধিনায়ক ফতিমাকে

শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ পাকিস্তানের। এই ম্যাচের ফলের উপর অনেকটাই নির্ভর করবে পাকিস্তানের মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে টিকে থাকা। এই ম্যাচে অধিনায়ককে পাবে না পাকিস্তান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ১৮:৪১
Share:

ফতিমা সানা। ছবি: এক্স (টুইটার)।

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে দেশে ফিরতে হচ্ছে পাকিস্তানের অধিনায়ক ফতিমা সানাকে। বৃহস্পতিবার সকালে তাঁর বাবা প্রয়াত হয়েছেন। বাবার শেষকৃত্যের সময় থাকার জন্যই প্রতিযোগিতার মাঝে করাচি ফিরতে হচ্ছে সানাকে।

Advertisement

শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে পাকিস্তানের। এই ম্যাচের ফলের উপর অনেকটাই নির্ভর করবে পাকিস্তানের মহিলা ক্রিকেট দলের টি-টোয়েন্টি বিশ্বকাপে টিকে থাকা। এমন ম্যাচেই অধিনায়ককে পাবে না তারা। জরুরি পরিস্থিতিতে সানাকে দেশে ফিরতে হওয়ায় শুক্রবারের ম্যাচে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক মুনিবা আলি। বৃহস্পতিবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, ‘‘বিশেষ পরিস্থিতিতে শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমরা অধিনায়ক ফতিমা সানাকে পাব না। দলকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক মুনিবা আলি। এই কঠিন সময় দল এবং বোর্ডের সকলে ফতিমার পাশে রয়েছে।’’ যত দ্রুত সম্ভব সানাকে দেশে ফেরানোর ব্যবস্থা করছেন পিসিবি কর্তারা।

২২ বছরের ফতিমার উপর অনেকটাই নির্ভর করে পাকিস্তানের পারফরম্যান্স। ব্যাট এবং বল হাতে তাঁর দক্ষতা দলের ভারসাম্যের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়ার মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে সানার অনুপস্থিতি নিশ্চিত ভাবে পাকিস্তান শিবিরের জন্য বড় ধাক্কা।

Advertisement

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান এখনও পর্যন্ত দু’টি ম্যাচ খেলে একটি জয় পেয়েছে। ২ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয় স্থানে রয়েছে তারা। প্রথম দুই স্থানে রয়েছে অস্ট্রেলিয়া এবং ভারত।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement