Jay Shah

ভারতীয় বোর্ডে এখনও ঠিক হল না জয় শাহের উত্তরসূরি, আইপিএল কমিটিতে থেকে গেলেন ধুমল, অভিষেক

ডিসেম্বর থেকে আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব নেবেন জয় শাহ। তাঁর পরে বোর্ডের সচিব কে হবেন সেই নিয়ে সিদ্ধান্ত ঝুলেই থাকল। বোর্ডের বার্ষিক সাধারণ সভা রবিবার শেষ হলেও নিজের উত্তরাধিকারী নিয়ে এখনও সিদ্ধান্ত নিলেন না শাহ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫০
Share:

জয় শাহ। — ফাইল চিত্র।

ডিসেম্বর থেকে আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব নেবেন জয় শাহ। তাঁর পরে বোর্ডের সচিব কে হবেন সেই নিয়ে সিদ্ধান্ত ঝুলেই থাকল। বোর্ডের বার্ষিক সাধারণ সভা রবিবার বেঙ্গালুরুতে শেষ হলেও নিজের উত্তরসূরি নিয়ে এখনও সিদ্ধান্ত নিলেন না শাহ। বোর্ডের সদস্যেরা তাঁকে দ্রুত এই কাজ করতে অনুরোধ করেছেন।

Advertisement

নভেম্বরের শেষ সপ্তাহে বোর্ডের সচিব পদে ইস্তফা দেবেন শাহ। ১ ডিসেম্বর থেকে আইসিসি-র দায়িত্ব নেবেন। তবে সাধারণ সভায় এ নিয়ে বিশেষ আলোচনা হয়নি। আলোচ্যসূচিতেও বিষয়টি ছিল না। তবে বোর্ডের সদস্যেরা নিজেদের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা করেছেন।

এক রাজ্য সংস্থার প্রতিনিধি সংবাদ সংস্থাকে বলেছেন, “যত দ্রুত সম্ভব পরবর্তী সচিব বেছে ফেলার ব্যাপারে ওঁকে (জয় শাহ) অনুরোধ করা হয়েছে। তা হলে আমাদের কাছেও বিষয়টা স্পষ্ট হবে। আইপিএল নিলামের মতো বড় কাজ সামনে রয়েছে। তাই এক ধাক্কায় সব কাজ সামলানো আমাদের পক্ষে সম্ভব হবে না।”

Advertisement

আপাতত যা খবর তাতে বের্ডের কোষাধ্যক্ষ আশিস শেলার, যুগ্ম সচিব দেবজিৎ সইকিয়া এবং গুজরাত ক্রিকেট সংস্থার সচিব অনিল পটেল বোর্ডের সচিব হওয়ার দৌড়ে এগিয়ে। শেষ মুহূর্তে কালো ঘোড়া হিসাবে কেউ এগিয়ে এলে আলাদা ব্যাপার।

জয় শাহ চলে গেলে আইসিসি-তে বোর্ডের প্রতিনিধি কে হবেন তা নিয়ে আলোচনা হয়েছে। জেনারেল বডির সদস্যদের দু’টি নাম প্রস্তাব করার অনুরোধ করা হয়েছে।

এ দিকে, আইপিএলের গভর্নিং বডিতে আবার বেছে নেওয়া হয়েছে অরুণ ধুমল এবং অভিষেক ডালমিয়াকে। পরের বছর পর্যন্ত আইপিএলের চেয়ারম্যান থাকবেন ধুমল। অন্ধ্রপ্রদেশের প্রাক্তন ক্রিকেটার ভি চামুন্ডেশ্বরনাথকে ভারতীয় ক্রিকেটার সংস্থার (আইসিএ) প্রতিনিধি হিসাবে নির্বাচিত করা হয়েছে।

এ দিন জয় শাহকে উৎসর্গ করে ১৭ মিনিটের একটি ভিডিয়ো দেখানো হয়েছে। ভারতীয় ক্রিকেটের প্রতি তাঁর অবদানগুলিকে দেখানো হয়েছে। সেখানে জয় শাহের প্রশংসা করেছেন উৎকর্ষ কেন্দ্রের প্রধান ভিভিএস লক্ষ্মণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement