Mohammed Shami

চোটমুক্ত নন, শামির রঞ্জিতে ফেরা নিয়ে প্রশ্ন

সিএবি সূত্রের খবর, শামি এখনও সুস্থ হতে পারেননি। বাংলা দলের সঙ্গে অনুশীলনে যোগ দেওয়ার বিষয়েও কিছু জানাননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ০৮:৫৩
Share:

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

বাংলার হয়ে রঞ্জি ট্রফির প্রথম দুই ম্যাচে প্রত্যাবর্তনের সম্ভাবনা ক্ষীণ মহম্মদ শামির। গত বছর ৫০ ওভারের বিশ্বকাপের মধ্যেই গোড়ালিতে চোট পেয়েছিলেন তিনি। ফাইনালের পরেই বিশ্রামে চলে যান এই ভারতীয় জোরে বোলার। তারপর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারেননি শামি। আশা করেছিলেন, বাংলার হয়ে রঞ্জিতে দু’টি ম্যাচ খেলে ফিরবেন টেস্ট দলে। কিন্তু সেই আশা পূরণ না-ও হতে পারে।

Advertisement

সিএবি সূত্রের খবর, শামি এখনও সুস্থ হতে পারেননি। বাংলা দলের সঙ্গে অনুশীলনে যোগ দেওয়ার বিষয়েও কিছু জানাননি। আদৌ বাংলা দলে তিনি যোগ দিতে পারবেন কি না, সে বিষয়ে কিছু বলতে পারছেন না বাংলা দলের কোচ লক্ষ্মীরতন শুক্লও।

লক্ষ্মীরতন বলেছেন, ‘‘রঞ্জি ট্রফিতে শুরুর দিকে শামিকে পেলে ভাল হত। দল আরও শক্তিশালী হত। দেখা যাক, ও কবে অনুশীলনেযোগ দেয়।’’

Advertisement

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি সূত্রে খবর, গোড়ালি সামান্য ফুলে গিয়েছে শামির। আপাতত তিনি আর বোলিং করছেন না। এনসিএ-র জনৈক আধিকারিক বলেছেন, ‘‘শামির গোড়ালিতে ফোলা ভাব রয়েছে। আপাতত কয়েক সপ্তাহ লাগবে ওর সুস্থ হয়ে উঠতে।’’

বাংলার রঞ্জি অভিযান শুরু ১১ অক্টোবর। প্রতিপক্ষ উত্তরপ্রদেশ। সেই ম্যাচে যে শামি ফিরছেন না, এ বিষয়ে নিশ্চিত বাংলা দল। দ্বিতীয় ম্যাচ ১৮ অক্টোবর ইডেনে। প্রতিপক্ষ বিহার। সেই ম্যাচেও তাঁকে পাওয়ার আশা খুব একটা নেই বঙ্গ শিবিরের। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টেস্ট দলেও তাঁকে ফেরানো হয় কি না, সেটাও এখন দেখার।

অস্ট্রেলিয়া সফরের জন্য শামিকে খুবই প্রয়োজন ভারতীয় দলের। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচেরাও তাঁকে অস্ট্রেলিয়া সফরের জন্য ফিট করে তুলতে চান। কিন্তু নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে একটিও টেস্ট না খেলে শামি কি আদৌঅস্ট্রেলিয়া সফরে খেলতে পারবেন? অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরু ২২ নভেম্বর। তার আগে হয়তো একশো শতাংশ ফিট হয়েউঠবেন শামি।

শামির ফেরার অপেক্ষায় দিন গুনছেন সারা দেশের ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement