Pakistan Cricket

সাদা বলের ক্রিকেটে পুরনো মুখেই ভরসা রাখছে পাকিস্তান, অধিনায়ক হওয়ার দৌড়ে কে এগিয়ে?

সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে বাবর আজ়ম ইস্তফা দেওয়ার পর এখনও নতুন অধিনায়ক নির্বাচন করা হয়নি। পাকিস্তান বোর্ড পুরনো মুখেই ভরসা রাখতে চলেছে। কে হতে পারেন অধিনায়ক?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৫:১৭
Share:

পাকিস্তান ক্রিকেট দল। — ফাইল চিত্র।

সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছেন বাবর আজ়ম। এখনও নতুন অধিনায়ক নির্বাচন করা হয়নি। তবে পাকিস্তান বোর্ড পুরনো মুখেই ভরসা রাখতে চলেছে। সব ঠিকঠাক থাকলে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে মহম্মদ রিজওয়ানকে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করা হতে পারে।

Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে অস্ট্রেলিয়া, জ়িম্বাবোয়ে এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ় রয়েছে পাকিস্তানের। তার আগেই দল ঘোষণার সময়ে রিজওয়ানের নামে সিলমোহর দেওয়া হতে পারে। গত দু’দিনে পাক বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভি একাধিক বৈঠক করেছেন সাদা বলের কোচ গ্যারি কার্স্টেনের সঙ্গে।

পাক বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের তৃতীয় টেস্ট শেষ হচ্ছে ২৮ অক্টোবর। পরের দিনই দল অস্ট্রেলিয়া সফরে রওনা দেবে। তাই রবিবারের মধ্যেই সাদা বলের দল ঘোষণা করে দেওয়ার কথা।”

Advertisement

তিনি আরও বলেন, “অভিজ্ঞ, ভরসা এবং ঘরোয়া ক্রিকেট ও পাকিস্তান সুপার লিগে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতার কারণে রিজওয়ানকে বেছে নেওয়া হতে পারে।”

অস্ট্রেলিয়া, জ়িম্বাবোয়ে এবং দক্ষিণ আফ্রিকায় পাকিস্তান ন’টি করে এক দিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলবে। দেশে ফিরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু’টি টেস্টও রয়েছে। অধিনায়ক বেছে নেওয়ার দায়িত্ব বোর্ড দিয়েছে নির্বাচকদের। সেই মতো আকিব জাভেদ, আজহার আলি এবং আলিম দার বৈঠকও করেছেন রিজওয়ানের সঙ্গে।

ইংল্যান্ড টেস্ট সিরিজ় থেকে বাদ দেওয়া হলেও বাবর, শাহিন আফ্রিদি এবং নাসিম শাহকে সাদা বলের ক্রিকেটে ফেরানো হতে পারে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement