Varun Chakravarthy

আইপিএলে ২১ উইকেট নিয়েও ব্রাত্য ভারতীয় দলে, টাকা নিয়ে কথা বলার লোক খুঁজছেন কেকেআরের বরুণ

আইপিএলে ভাল বল করার পরেও জ়িম্বাবোয়ে সিরিজ়ে ভারতীয় দলে জায়গা পাননি বরুণ চক্রবর্তী। জায়গা না পেয়ে ইঙ্গিতপূর্ণ পোস্ট করেছেন কলকাতা নাইট রাইডার্সের স্পিনার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ২৩:৪৫
Share:

বরুণ চক্রবর্তী। —ফাইল চিত্র।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝেই জ়িম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করেছে ভারত। সেখানে জায়গা পাননি বরুণ চক্রবর্তী। এ বারের আইপিএলে ২১টি উইকেট নিয়েছেন তিনি। বেগনি টুপির তালিকায় ছিলেন দ্বিতীয় স্থানে। কেকেআরকে চ্যাম্পিয়ন করার নেপথ্যে বড় ভূমিকা ছিল তাঁর। আইপিএলে ভাল করার পরেও ব্রাত্য থাকতে হয়েছে তাঁকে। জায়গা না পেয়ে ইঙ্গিতপূর্ণ পোস্ট করেছেন কলকাতা নাইট রাইডার্সের স্পিনার।

Advertisement

বরুণ নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, “যদি টাকার বিনিময়ে আমার কোনও জনসংযোগ সংস্থা থাকত।” অর্থাৎ, তিনি বলতে চেয়েছেন যে টাকার বিনিময়ে কেউ যদি তাঁর হয়ে সওয়াল করত। বরুণ কি বোঝাতে চেয়েছেন যে জনসংযোগ সংস্থার উপর নির্ভর করেই ভারতীয় দল নির্বাচন করা হয়? সঙ্গে টাকার প্রসঙ্গও তুলেছেন তিনি। তবে কি সরাসরি নির্বাচকদের কাঠগড়ায় দাঁড় করিয়েছেন বরুণ?

তার পরে আরও একটি পোস্ট করেছেন বরুণ। সেখানে কেকেআরের স্পিনার লিখেছেন, “ঈশ্বর, যা আমি বদলাতে পারব না তা মেনে নেওয়ার শক্তি দাও। যা আমি বদলাতে পারব তা করার সাহস দাও। কোথায় পার্থক্য রয়েছে তা বোঝার জ্ঞান দাও।” পরের পোস্ট থেকে স্পষ্ট, কিছুটা হলেও নিজেকে সামলেছেন তিনি। দলে জায়গা পাওয়া যে তাঁর হাতে নেই, তা স্বীকার করে নিয়েছেন। সেটা মেনে নেওয়ার শক্তি চেয়েছেন।

Advertisement

ভারতীয় দলে জায়গা না পেয়ে এর আগেও বেশি কয়েক জন ক্রিকেটার মুখ খুলেছেন। ২০১৯ সালের বিশ্বকাপে জায়গা না পেয়ে অম্বাতি রায়ডু নিশানা করেছিলেন নির্বাচকদের। পরবর্তীতে সঞ্জু স্যামসন, সরফরাজ় খানদেরও ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে। এ বার সেই তালিকায় জুড়লেন বরুণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement