India Vs Bangladesh

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টের প্রথম একাদশ চূড়ান্ত? ইঙ্গিত সোমবারের অনুশীলনে

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টের দল ঘোষণা হয়ে গেলেও প্রথম একাদশ ঘোষিত হয়নি। সোমবারের অনুশীলনে সম্ভাব্য প্রথম একাদশের ইঙ্গিত পাওয়া গিয়েছে। কারা থাকতে পারেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:০৩
Share:

অনুশীলনে যশস্বী (বাঁ দিকে), কোহলি (মাঝে) এবং বুমরা (ডান দিকে)। ছবি: পিটিআই।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্ট। দল ঘোষণা হয়ে গেলেও এখনও প্রথম একাদশ ঘোষিত হয়নি। তবে সোমবারের অনুশীলনে সম্ভাব্য প্রথম একাদশের ইঙ্গিত পাওয়া গিয়েছে। যে ভাবে ক্রিকেটারেরা ব্যাট করতে এসেছেন বা বল করেছেন, তাতে কারা খেলবেন তা মোটামুটি বোঝা গিয়েছে।

Advertisement

সোমবার সকালে সবার আগে বিরাট কোহলিকে ব্যাট করতে দেখা যায়। পাশের নেটে ব্যাট করতে নামেন যশস্বী জয়সওয়াল। তাঁরা যশপ্রীত বুমরা এবং রবিচন্দ্রন অশ্বিনের বল খেলেন। তার পরে রোহিত শর্মা, শুভমন গিল, সরফরাজ খান একে একে ব্যাট করেন। দলীপ ট্রফি খেলে এ দিনই ভারতীয় দলের সঙ্গে প্রথম অনুশীলন করেন সরফরাজ। রোহিত নজর দিয়েছিলেন স্পিনারদের খেলার উপরেই।

রবীন্দ্র জাডেজা, ঋষভ পন্থ, মহম্মদ সিরাজকেও ব্যাটিং অনুশীলন করতে দেখা গিয়েছে। স্থানীয় বোলারদের বিরুদ্ধে তাঁরা ব্যাট করেন। থ্রোডাউনও নেন। গোটা অনুশীলনেই বাউন্সি বোলিংয়ের বিরুদ্ধে খেলতে দেখা গিয়েছে।

Advertisement

চেন্নাইয়ে এ বার যথেষ্ট পরিমাণে বাউন্স থাকার কথা বলা হলেও, তিন পেসারে খেলার সম্ভাবনা কম। সে ক্ষেত্রে বুমরা এবং সিরাজ হতে পারেন দুই পেসার। সঙ্গে অশ্বিন, জাডেজা এবং কুলদীপ হতে পারেন তিন স্পিনার। অক্ষর পটেলকে বসতে হতে পারে। ব্যাটিংয়ে সরফরাজ না কেএল রাহুল কাকে নেওয়া হয় তা নিয়ে জল্পনা অব্যাহত। তবে ধ্রুব জুরেলের জায়গায় ঋষভ পন্থের ফেরা পাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement