Rahul Dravid

১০ বছর পর নিজের পুরনো ফ্র্যাঞ্চাইজ়িতে দ্রাবিড়? কোচ হিসাবে আবার যোগ দেওয়ার সম্ভাবনা আইপিএলে

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের দায়িত্ব ছেড়েছেন দ্রাবিড়। আপাতত কোনও ক্রিকেটীয় দায়িত্বে নেই তিনি। আইপিএলে আবার একটি ফ্র্যাঞ্চাইজ়ির কোচ হিসাবে দেখা যেতে পারে তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১০:১৯
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

ভারতীয় দলের দায়িত্ব ছাড়লেও ক্রিকেট থেকে দূরে থাকবেন না রাহুল দ্রাবিড়। তাঁকে আইপিএলের একটি ফ্র্যাঞ্চাইজ়ির কোচ হিসাবে দেখা যেতে পারে ২০২৫ সালে। দ্রাবিড় ফিরতে পারেন তাঁর নিজেরই পুরনো ফ্র্যাঞ্চাইজ়িতে।

Advertisement

দ্রাবিড়কে কোচ করতে একাধিক ফ্র্যাঞ্চাইজ়ি আগ্রহী ছিল। তাদেরই অন্যতম রাজস্থান রয়্যালস। দ্রাবিড়ের সঙ্গে প্রাথমিক কথা বলেছেন ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষ। সর্বভারতীয় একটি দৈনিকের প্রতিবেদনে এমনই দাবি করা হয়েছে। বিষয়টি সম্পর্কে ওয়াকিবহাল এক ক্রিকেট কর্তা বলেছেন, ‘‘দ্রাবিড় এবং রাজস্থানের মধ্যে কথা চলছে। সব কিছু ঠিক থাকলে আনুষ্ঠানিক ঘোষণা হতে দেরি হবে না।’’

রাজস্থান রয়্যালসের সঙ্গে দ্রাবিড়ের সম্পর্ক নতুন নয়। রাজস্থানের হয়ে আইপিএল খেলেছেন দ্রাবিড়। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি এবং আইপিএল প্লেঅফে নেতৃত্বও দিয়েছেন। ২০১৪ এবং ২০১৫ সালে রাজস্থানের মেন্টর হিসাবে কাজ করেছেন তিনি। সেই হিসাবে আবার এক দশক পর পুরনো ফ্র্যাঞ্চাইজ়িতে ফিরতে পারেন দ্রাবিড়।

Advertisement

২০১৫ সালের আইপিএলের পর থেকে দ্রাবিড় কাজ করছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে। ভারতের অনূর্ধ্ব ১৯, ‘এ’ দলের কোচ হিসাবে দায়িত্ব সামলেছেন। তার পর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর হিসাবে কাজ করেছেন। ২০২১ সালের অক্টোবরে জাতীয় দলের কোচ হিসাবে যোগ দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement