Mohammed Siraj

তেলঙ্গানার ডিএসপি হলেন সিরাজ, টি২০ বিশ্বকাপ জয়ের পুরস্কার পেলেন ভারতীয় পেসার

এই বছর জুলাইয়ে তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি ঘোষণা করেছিলেন সিরাজকে বাড়ি করার জন্য জমি এবং সরকারি চাকরি দেওয়া হবে। কথা রাখলেন মুখ্যমন্ত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৬:৫৭
Share:

মহম্মদ সিরাজকে সম্মান জানাল তেলঙ্গানা সরকার। ছবি: পিটিআই।

তেলঙ্গানা পুলিশের ডেপুটি সুপার হলেন মহম্মদ সিরাজ। শনিবার সরকারি ভাবে দায়িত্ব নিলেন তিনি। তেলঙ্গানার ডিজিপি জিতেন্দ্রের উপস্থিতিতে দায়িত্ব নিলেন সিরাজ। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর তাঁকে সম্মানিত করা হল তেলঙ্গানা সরকারের তরফে।

Advertisement

এই বছর জুলাইয়ে তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি ঘোষণা করেছিলেন সিরাজকে বাড়ি করার জন্য জমি এবং সরকারি চাকরি দেওয়া হবে। দেশকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর জন্য সিরাজকে অভিনন্দন জানান তিনি। বিধানসভায় মুখ্যমন্ত্রী সিরাজের প্রশংসাও করেছিলেন। সেখানেই রেড্ডি জানিয়েছিলেন, যদি সিরাজ ইচ্ছুক থাকেন তা হলে তাঁকে ডিএসপি পদমর্যাদার কোনও চাকরি দেওয়া হবে।

ডিএসপি পদের জন্য যে শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন সিরাজের তা নেই। কিন্তু সাধারণ মানুষকে অনুপ্রাণিত করতে তাঁকে ওই পদ দেওয়া হয়েছে। রেড্ডি বলেন, “ডিএসপি হতে গেলে কোনও ডিগ্রি থাকতে হয়। সিরাজ ক্লাস ১২ পাশ করেছে। কিন্তু আমরা তাও ওকে ডিএসপি পদের চাকরি দিচ্ছি। উদাহরণ তৈরি করতে চাই আমরা।”

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে ব্যস্ত ছিলেন সিরাজ। সেখানে চার উইকেট নেন তিনি। ভারত ২-০ ব্যবধানে সিরিজ় জিতে নেয়। ১৬ অক্টোবর থেকে শুরু নিউ জ়িল্যান্ড সিরিজ়। সেখানে খেলতে দেখা যাবে তাঁকে। ভারতীয় দলে যোগ দেওয়ার আগে নতুন দায়িত্ব সিরাজের কাঁধে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement