Shardul Thakur

ইরানি কাপ খেলার ফাঁকেই অসুস্থ শার্দূল, ভর্তি করানো হল হাসপাতালে, নামলেন না বৃহস্পতিবার

ইরানি কাপ খেলার ফাঁকে অসুস্থ হয়ে পড়লেন ভারতের ক্রিকেটার শার্দূল ঠাকুর। জ্বর নিয়েই ব্যাট করেছিলেন। বুধবার দ্বিতীয় দিনের খেলা শেষের পরেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকালে ছাড়া পেয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৪:১২
Share:

শার্দূল ঠাকুর। — ফাইল চিত্র।

ইরানি কাপ খেলার ফাঁকে অসুস্থ হয়ে পড়লেন ভারতের ক্রিকেটার শার্দূল ঠাকুর। তাঁর জ্বর ছিল। সেই নিয়েই ব্যাট করেছিলেন। বুধবার দ্বিতীয় দিনের খেলা শেষের পরেই তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। বৃহস্পতিবার সকালে ছাড়া পেলেও মাঠে ফিল্ডিং করতে নামার সম্ভাবনা প্রায় নেই।

Advertisement

মুম্বইয়ের হয়ে ইরানি কাপে খেলছেন শার্দূল। প্রথম দিনও তাঁর হালকা জ্বর ছিল। সে দিন ব্যাটিং বা ফিল্ডিংয়ে নামতে হয়নি। দ্বিতীয় দিনও অনেক পরে ব্যাট করতে নামেন। খারাপ খেলেননি। নিজে ৩৬ রান করেন। নবম উইকেটে ৭৩ রানের জুটি গড়েন সরফরাজ খানের সঙ্গে।

তবে দু’ঘণ্টা ব্যাটিং করার কারণে তাঁর শরীর আরও খারাপ হয়। ইনিংসের মাঝে দু’বার চিকিৎসক ডেকে শুশ্রূষা করাতে হয়। দিনের খেলা শেষের পরেই মুম্বই দলের তরফে তাঁকে লখনউয়ের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বুধবার রাতে পর্যবেক্ষণে ছিলেন তিনি। বৃহস্পতিবার সকালে ছাড়া হয়। তবে মাঠে নামতে পারেননি।

Advertisement

মুম্বই ক্রিকেটের এক সূত্র এক সংবাদমাধ্যমে বলেছেন, “সারা দিনই ওর শরীর ভাল ছিল না। ভাল জ্বর ছিল। তার জন্যই ও অনেক দেরিতে ব্যাট করতে নেমেছে। খুব দুর্বল হয়ে পড়েছিল। ওষুধ খেয়ে সাজঘরেই ঘুমিয়ে পড়েছিল। অসুস্থ থাকা সত্ত্বেও ব্যাট করতে চেয়েছে। ম্যালেরিয়া বা ডেঙ্গি হয়েছে কি না জানার জন্য ওর রক্ত পরীক্ষাও করা হয়েছে। ফলাফল না আসা পর্যন্ত ও হাসপাতালেই থাকবে।” যদিও শার্দূলের রক্ত পরীক্ষার রিপোর্টে খারাপ কিছু মেলেনি।

জ্বর থাকা সত্ত্বেও শার্দূল ৫৯টি বল খেলেছেন। একটি ছয় এবং চারটি চার মেরেছেন। কোনও বিপজ্জনক শট খেলেননি। পায়ের অস্ত্রোপচার সারানোর পর এটাই ঘরোয়া ক্রিকেটে তাঁর প্রথম ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement