Mohammed Siraj

‘এর থেকে বেশি ইংরেজি জানি না’, বিশ্বকাপ জিতে সাক্ষাৎকার দেওয়ার মাঝে ছুটে পালিয়েছিলেন সিরাজ!

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে সাক্ষাৎকার দেওয়ার মাঝেই ছুটে পালিয়েছিলেন মহম্মদ সিরাজ। কেন এই কাণ্ড করেছিলেন তিনি? জানালেন সতীর্থ অক্ষর পটেল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৪:৫৭
Share:

মহম্মদ সিরাজ। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর একে একে সাক্ষাৎকার দিচ্ছিলেন ভারতীয় ক্রিকেটারেরা। কিন্তু সাক্ষাৎকার দেওয়ার মাঝেই ছুটে পালিয়েছিলেন মহম্মদ সিরাজ। কেন এই কাণ্ড করেছিলেন তিনি? জানালেন সতীর্থ অক্ষর পটেল।

Advertisement

একটি অনুষ্ঠানে এসে ৯৯ দিন আগের সেই ঘটনার কথা তুলে ধরেন অক্ষর। তাঁর ও সিরাজের প্রধান সমস্যা হয়েছিল ইংরেজি বলতে। বাকিরা সাবলীল ভাবে সাক্ষাৎকার দিলেও তাঁরা একটু আড়ষ্ট ছিলেন। ঠিক তখনই সিরাজ ও অক্ষরের সঙ্গে কথা বলতে শুরু করেছিলেন দীনেশ কার্তিক। তাতে আরও চাপে পড়ে গিয়েছিলেন তাঁরা।

অক্ষর সেই ঘটনার কথা বলতে গিয়ে বলেন, “পরে সিরাজ সকলকে বলছিল, ‘আরে ডিকে ভাই আমাকে ইংরেজিতে প্রশ্ন করছিল। এত ক্রিকেটার ছিল। সবাই ইংরেজি বলতে পারে। খালি আমার আর অক্ষরের সমস্যা। আর আমাদেরই ইংরেজিতে প্রশ্ন করতে লাগল ডিকে ভাই।”

Advertisement

সমস্যা হলেও শুরুতে ইংরেজিতে কথা বলার চেষ্টা করেছিলেন সিরাজ ও অক্ষর। তার পরেই ছন্দপতন। অক্ষর বলেন, “আমরা সাক্ষাৎকার দিয়েছিলাম। আমি নিজেই বুঝতে পারিনি কী বলছিলাম। সিরাজ তো মাঝপথেই ছুটে পালিয়েছিল। বলছিল, ‘আমি এর থেকে বেশি ইংরেজি জানি না।’” অক্ষরের কথা শুনে হেসে ফেলেন অনুষ্ঠানে উপস্থিত দর্শকেরা।

চলতি বছর রোহিত শর্মার নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। প্রতিটি ম্যাচেই খেলেছিলেন অক্ষর। সিরাজ গ্রুপ পর্বে তিনটি ম্যাচে খেললেও নক আউটে ভারত অতিরিক্ত স্পিনার হিসাবে কুলদীপ যাদবকে খেলানোয় আর প্রথম একাদশে সুযোগ পাননি এই জোরে বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement