Rohit Sharma and Virat Kohli

বয়সে বড় হয়েও বন্ধুর মতো মেশেন রোহিত, কোহলির থেকে একটি জিনিস শিখতে চান ধ্রুব জুরেল

বেশ কম বয়সে ভারতীয় দলে ঢুকে পড়েছিলেন তিনি। রোহিত শর্মা, বিরাট কোহলির মতো ক্রিকেটারকে কাছ থেকে দেখেছেন। সেই অভিজ্ঞতা জানালেন ধ্রুব জুরেল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৮:৪৭
Share:

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

বেশ কম বয়সে ভারতীয় দলে ঢুকে পড়েছিলেন তিনি। ঋষভ পন্থের দুর্ঘটনা এবং ঈশান কিশনের বাদ পড়া তাঁর সামনে সেই সুযোগ করে দিয়েছিল। সেই সুবাদে রোহিত শর্মা, বিরাট কোহলির মতো ক্রিকেটারকে কাছ থেকে দেখেছেন। সেই অভিজ্ঞতা জানালেন ধ্রুব জুরেল। রোহিতকে বন্ধু বলে বর্ণনা করলেন, কোহলি তাঁর কাছে বিগ্রহ।

Advertisement

এক সাক্ষাৎকারে রোহিত সম্পর্কে জুরেল বলেছেন, “সত্যি বলতে রোহিত খুব হাসিখুশি ক্রিকেটার। কথা বলার সময় এক বারও মনে হয় না ও বয়সে বড়। খুব সাধারণ ভাবে কথা বলে। সব সময় একটাই কথা বলে, যে কোনও সমস্যায় আমরা যেন ওর কাছে যাই। ওর কোনও সমস্যা হয় না। টেস্ট ক্রিকেটের দলে সুযোগ পাওয়ার সময় রোহিত ভাইয়ের সঙ্গে কথা বলেছিলাম। খুব ভাল লেগেছিল।”

শুধু তাই নয়, কোহলিকেও নিয়েও কথা বলেছেন জুরেল। কোনও দিন কোহলির সঙ্গে এক দলে খেলতে পারবেন এটাই ভাবতে পারেননি জুরেল। কোহলিকে অনুপ্রেরণা হিসাবেই দেখেছেন তিনি।

Advertisement

জুরেলের কথায়, “সব সময় কোহলির থেকে কিছু শেখার চেষ্টা করি। ও ক্রিকেটের কিংবদন্তি। আজ যা অর্জন করেছে তার পিছনে কঠোর পরিশ্রম রয়েছে। সব সময় নতুন কিছু শিখতে চায়। ওর সঙ্গে যখনই কথা হয়েছে তখনই শুধু ক্রিকেট নিয়ে কথা বলেছি। কোহলির আশেপাশে থাকলেই একটা আলাদা অনুভূতি তৈরি হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement