Gautam Gambhir

শ্রীলঙ্কাকে ৩-০ উড়িয়েও সন্তুষ্ট নন গম্ভীর! রিঙ্কুদের হুঁশিয়ারি ভারতীয় কোচের, কী বললেন গৌতি

শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টি সিরিজ়ে ৩-০ হারিয়েছে ভারত। দাপট দেখিয়ে জেতার পরেও সন্তুষ্ট হতে পারছেন না গৌতম গম্ভীর। সিরিজ় জিতে রিঙ্কু সিংহদের হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৭:১৬
Share:

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

শ্রীলঙ্কাকে চুনকাম করেও কোচ গৌতম গম্ভীরের মুখে হাসি ফোটাতে পারছেন না ভারতীয় ক্রিকেটারেরা। তিন ম্যাচের সিরিজ়ে নজর কেড়েছেন তরুণ ক্রিকেটারেরা। কিন্তু তার পরেও সন্তুষ্ট হতে পারছেন না গম্ভীর। সিরিজ় জিতে রিঙ্কু সিংহদের হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

Advertisement

সিরিজ় জেতার পরে সাজঘরে ক্রিকেটারদের বার্তা দিয়েছেন গম্ভীর। এর পরে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ় খেলবে ভারত। সেখানে এই দলের অনেকে থাকবেন না। তাঁদের মধ্যে রিঙ্কু ছাড়াও রিয়ান পরাগ, সূর্যকুমার যাদবের মতো ক্রিকেটারের রয়েছে। সেই সব ক্রিকেটারদের বার্তা দিয়েছেন গম্ভীর।

ভারতের নতুন কোচ বলেন, “যে কয়েক জন ক্রিকেটার এক দিনের দলে নেই, তারা বেশি বিশ্রাম পাবে। তাই বাংলাদেশ সিরিজ়ের আগে তারা যখন দলে ফিরবে তখন তাদের ফিটনেস ও দক্ষতা আরও ভাল হতে হবে। এ রকম ভাবনা রাখলে হবে না যে আরও একটা সিরিজ় খেলব, ওখানে গিয়ে যা হওয়ার হবে। আগে থেকে নিজেকে তৈরি রাখতে হবে। ফিটনেস আরও ভাল করতে হবে। নইলে জায়গা হবে না।”

Advertisement

সেই সঙ্গে অবশ্য টি-টোয়েন্টি সিরিজ়ে সূর্যের অধিনায়কত্ব ও দলের ক্রিকেটারদের প্রশংসাও করেছেন গম্ভীর। তিনি বলেন, “সূর্য দারুণ নেতৃত্ব দিয়েছে। আমি সিরিজ় শুরুর আগে এটাই বলেছিলাম। যে পরিস্থিতিই হোক না কেন শেষ পর্যন্ত লড়াই করতে হবে। তোমরা সেটাই করে দেখিয়েছ। হাল ছাড়োনি।”

এ বার রোহিত শর্মার নেতৃত্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দল এক দিনের সিরিজ় খেলতে নামবে। শুক্রবার দু’দলের প্রথম ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement