Big Bash League

অস্ট্রেলিয়ার লিগে জায়গা হল না অধিনায়ক হরমনপ্রীতের, ভারত থেকে জায়গা পেলেন ছ’জন

ভারত থেকে ছ’জন ক্রিকেটার এ বারের লিগে খেলবেন। কিন্তু সেই তালিকায় নেই ভারত অধিনায়ক। এ বারেই ভারত থেকে সবচেয়ে বেশি ক্রিকেটার বিগ ব্যাশে খেলতে যাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৭
Share:

হরমনপ্রীত কউর। —ফাইল চিত্র।

অস্ট্রেলিয়ার মহিলাদের বিগ ব্যাশ লিগে জায়গা পেলেন না হরমনপ্রীত কউর। ভারত থেকে ছ’জন ক্রিকেটার এ বারের লিগে খেলবেন। কিন্তু সেই তালিকায় নেই ভারত অধিনায়ক। এ বারেই ভারত থেকে সবচেয়ে বেশি ক্রিকেটার বিগ ব্যাশে খেলতে যাবেন।

Advertisement

মহিলাদের বিগ ব্যাশে খেলার জন্য ভারতের ১৯ জন ক্রিকেটার আগ্রহ দেখিয়েছিলেন। কিন্তু সুযোগ পেয়েছেন ছ’জন। সিডনি থান্ডার্স এবং মেলবোর্ন রেনেগাডেসের হয়ে আগে বিগ ব্যাশে খেলেছেন হরমনপ্রীত। কিন্তু এ বারে কোনও দলই তাঁকে নিতে আগ্রহ দেখাল না। এই ঘটনা সমর্থকদের বেশ অবাক করে দিয়েছে। গত মরসুমে হরমনপ্রীত ছিলেন বিগ ব্যাশ লিগে খেলা একমাত্র ভারতীয়। তাঁকেই এ বারের লিগে নেওয়ার জন্য কেউ আগ্রহ দেখাল না। হরমনপ্রীত একমাত্র ভারতীয় যিনি ২০২১ সালে লিগের সেরা খেলোয়াড় হয়েছিলেন।

সুযোগ পেলেন না শ্রেয়াঙ্কা পাতিলও। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে মহিলাদের আইপিএল জেতানোর ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন তরুণ ভারতীয়। ১৩ উইকেট নিয়ে বেগনি টুপি জিতেছিলেন। ২২ বছর বয়সেই ভারতীয় দলে জায়গা পাকা করে নিয়েছেন তিনি। এই বছর মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে ১৫ জনের দল বেছে নেওয়া হয়েছে, সেই দলেও রয়েছেন শ্রেয়াঙ্কা। কিন্তু বিগ ব্যাশ লিগের কোনও দল তাঁকে দলে নিতে আগ্রহ দেখায়নি।

Advertisement

সুযোগ পেয়েছেন স্মৃতি মন্ধানা। তিনি খেলবেন অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে। সুযোগ পেয়েছেন দীপ্তি শর্মা (মেলবোর্ন স্টার্স), যষ্টিকা ভাটিয়া (মেলবোর্ন স্টার্স), জেমাইমা রদ্রিগেজ (ব্রিসবেন হিটস), শিখা পাণ্ডে (ব্রিসবেন হিটস) এবং দয়ালান হেমালতা (পারথ স্করচার্স)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement