Rohit Sharma

আত্মবিশ্বাসী রোহিত আম্পায়ারদের কাজও সহজ করে দেন!

ভারত অধিনায়ক আগ্রাসী ব্যাটার। অনিল মনে করেন, রোহিতের আত্মবিশ্বাসী ব্যাটিংয়ের কারণেই আম্পায়ারদের কাজ সহজ হয়ে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৭
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

রোহিত শর্মা ব্যাট করার সময় আম্পায়ারদেরও কাজ সহজ করে দেন। এমনটাই মত ভারতীয় আম্পায়ার অনিল চৌধরি। ভারত অধিনায়ক আগ্রাসী ব্যাটার। অনিল মনে করেন, রোহিতের আত্মবিশ্বাসী ব্যাটিংয়ের কারণেই আম্পায়ারদের কাজ সহজ হয়ে যায়।

Advertisement

গত বছর এক দিনের বিশ্বকাপের আগে রোহিত তাঁর ব্যাটিংয়ের ধরন বদলে ফেলেন। অনেক বেশি আক্রমণাত্মক হয়ে ওঠেন তিনি। বিশেষ করে পাওয়ার প্লে-তে তাঁর আগ্রাসী ব্যাটিং ভারতকে একটা ইতিবাচক শুরু দিত। অনিল বলেন, “রোহিতের মতো খেলোয়াড় আম্পায়ারদের কাজটা সহজ করে দেয়। রোহিত নয় আউট হবে, নয় হবে না। ওর খেলায় কোনও জটিলতা নেই।”

রোহিতের ব্যাটিংয়ের প্রশংসাও করেন অনিল। তিনি বলেন, “রোহিতের ব্যাটিং দেখে বোঝা যায় না ও কতটা বুদ্ধিমান। খুব সহজ ভাবে ব্যাট করে। ও ব্যাট করার সময় মনে হয় বোলারদের গতি ১২০ কিলোমিটার প্রতি ঘণ্টার বেশি নয়। বাকিরা ব্যাট করার সময় সেই বলই মনে হয় ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে আসছে। রোহিতকে দেখলে মনে হয় ব্যাট করা খুব সহজ, কিন্তু সেটা অতটাও সহজ নয়।”

Advertisement

গত বছর আফগানিস্তানের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচে রোহিত এবং আম্পায়ার বীরেন্দ্র শর্মার কথোপকথন খুবই জনপ্রিয় হয়ে উঠেছিল। রোহিত ব্যাট করার সময় বীরেন্দ্র একটি বলে লেগ বাইয়ের সিদ্ধান্ত দিয়েছিলেন। কিন্তু বল রোহিতের ব্যাটে লেগেছিল। রোহিত সেটাই বীরেন্দ্রকে বলেছিলেন। তাঁর বলার ধরনটি খুব মজার ছিল। তার আগের দু’টি ম্যাচে রোহিত শূন্য রানে আউট হয়ে গিয়েছিলেন। ওই ম্যাচে রোহিত তখনও রান পাননি। তাই বীরেন্দ্রের ভুল সিদ্ধান্ত আরও বেশি ভাবিয়েছিল ভারত অধিনায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement