Kylian Mbappe

লা লিগায় এখনও গোল করতে পারেননি এমবাপে, রবিবার রাতে সুযোগ পাবেন দলে?

লা লিগায় এখনও পর্যন্ত গোল করতে পারেননি ফরাসি অধিনায়ক। গোল করাতেও পারেননি। বরং প্রথম তিনটি ম্যাচে তাঁর খেলা দেখে হতাশ সমর্থকেরা। চতুর্থ ম্যাচে তাঁকে দলে রাখবেন কোচ কার্লো আঞ্চেলত্তি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৯
Share:

হতাশ কিলিয়ান এমবাপে। ছবি: রয়টার্স।

প্যারিসের ক্লাব ছেড়ে এই মরসুমেই স্পেনের রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপে। কিন্তু লা লিগায় এখনও পর্যন্ত গোল করতে পারেননি ফরাসি অধিনায়ক। গোল করাতেও পারেননি। বরং প্রথম তিনটি ম্যাচে তাঁর খেলা দেখে হতাশ সমর্থকেরা। চতুর্থ ম্যাচে তাঁকে দলে রাখবেন কোচ কার্লো আঞ্চেলত্তি?

Advertisement

রবিবার রাতে রিয়াল মাদ্রিদ খেলবে রিয়াল বেটিসের বিরুদ্ধে। লা লিগায় এখনও তিনটি ম্যাচ খেলে একটিতে জিতেছে মাদ্রিদ, দু’টি ড্র। এমবাপে তাঁর জাত চেনাতে ব্যর্থ। এখনও সে ভাবে খেলতে পারেননি ভিনিসিয়স জুনিয়রও। তবে কোচ এখনই বিশ্বাস হারাচ্ছেন না তাঁদের উপর। অ্যাঞ্চেলত্তি বলেন, “ভিনি এবং এমবাপে ভাল ফুটবলার। ওরা আরও ভাল খেলতে পারে। আরও গতি প্রয়োজন। তবে আমরা এখনও পর্যন্ত সব ম্যাচে গোল করেছি। আশা করছি পরের ম্যাচে ভাল খেলবে ওরা। এমবাপে সকলের সঙ্গে মানিয়ে নেবে।”

ভিনিসিয়স এবং এমবাপে বাঁপ্রান্তের ফুটবলার। তবে অ্যাঞ্চেলত্তি বাঁপ্রান্তে ভিনিসিয়সকেই খেলাবেন। তিনি বলেন, “খেলার মাঝে এমবাপে এবং ভিনিসিয়স জায়গা পরিবর্তন করতেই পারে। কিন্তু ভিনিসিয়স বাঁপ্রান্ত থেকে বেশি স্বচ্ছন্দ। তাই সেখানে ওই খেলবে।”

Advertisement

লা লিগায় মাদ্রিদ এখন পঞ্চম স্থানে। তিন ম্যাচে পাঁচ পয়েন্ট পেয়েছে তারা। বার্সেলোনা লিগে শীর্ষে রয়েছে। চার ম্যাচে চারটিতেই জিতেছে। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। এমবাপে চাইবেন দ্রুত গোলে ফিরতে। রবিবার মাদ্রিদের ঘরের মাঠে খেলা। সমর্থকদের সামনে গোল করে দলকে জেতাতে চাইবেন মাদ্রিদের নতুন তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement