Sarfaraz Khan

নিউ জ়িল্যান্ড সিরিজ়ের মাঝেই সুখবর খান পরিবারে, বাবা হলেন সরফরাজ়

মুম্বইয়ের এক হাসপাতালে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন সরফরাজ়ের স্ত্রী রোমানা জাহুর। বেঙ্গালুরু থেকে মুম্বইয়ে গিয়েছিলেন সরফরাজ়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১১:০৪
Share:

সরফরাজ় খান। —ফাইল চিত্র।

বাবা হলেন সরফরাজ় খান। এক পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তাঁর স্ত্রী। সোমবার সমাজমাধ্যমে ছবি দিয়ে নিজেই জানিয়েছেন সরফরাজ়। সন্তানকে কোলে নিয়ে ছবি দেন তিনি। পাশে ছিলেন তাঁর বাবা নওশাদ খান। মঙ্গলবার সরফরাজ়ের জন্মদিন।

Advertisement

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতকে ম্যাচে ফিরিয়েছিলেন সরফরাজ়। তাঁর ১৫০ রানের ইনিংসে ভর করেই ৪৬ রানের লজ্জা ঢাকার চেষ্টা করেছিল ভারত। শেষ পর্যন্ত যদিও ম্যাচ জেতা সম্ভব হয়নি। এই বছর ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হয়েছিল সরফরাজ়ের। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম শতরান পেয়েছিলেন বেঙ্গালুরুতে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে। সেই সাফল্যের পরেই পেলেন সুখবর।

মুম্বইয়ের এক হাসপাতালে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন সরফরাজ়ের স্ত্রী রোমানা জাহুর। বেঙ্গালুরু থেকে মুম্বইয়ে গিয়েছিলেন সরফরাজ়। ভারতের পরের ম্যাচ পুণেয়। সেই ম্যাচে শুভমন গিল দলে ফিরলে সরফরাজ় জায়গা পাবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। যদিও বেঙ্গালুরুতে তিনি যে ভাবে ব্যাট করেছেন, তার পর তাঁকে বসানো উচিত নয় বলে মনে করা হচ্ছে।

Advertisement

সন্তান কোলে সরফরাজ় খান। পাশে তাঁর বাবা নওশাদ খান। ছবি: সমাজমাধ্যম।

দীর্ঘ দিন ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার পর ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন সরফরাজ়। এই বছর ফেব্রুয়ারি মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হওয়ার সময় মাঠে উপস্থিত ছিলেন তাঁর বাবা এবং স্ত্রী। টুপি পেয়ে বাবা এবং স্ত্রীকে জড়িয়ে ধরেছিলেন সরফরাজ়। ২০২৪ তাঁর জীবনের অন্যতম স্মরণীয় বছর। পেশাদার জীবনে যেমন সাফল্য পেয়েছেন, তেমন ব্যক্তিগত জীবনেও পেয়েছেন সন্তানকে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement