India Vs Bangladesh

পন্থের রান নেওয়ায় অখুশি লিটন, মাঠেই ভারতীয় ব্যাটারের সঙ্গে তর্ক বাংলাদেশের উইকেটরক্ষকের

ভারত ও বাংলাদেশের মধ্যে প্রথম টেস্টে খেলা চলাকালীন ঋষভ পন্থের সঙ্গে তর্কে জড়ালেন লিটন দাস। স্টাম্প মাইকে ধরা পড়ল তাঁদের কথা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৫
Share:

(বাঁ দিকে) ঋষভ পন্থ। লিটন দাস (ডান দিকে)। —ফাইল চিত্র।

পরিস্থিতি গরম হল মাঠে। ভারত ও বাংলাদেশের মধ্যে প্রথম টেস্টে খেলা চলাকালীন ঋষভ পন্থের সঙ্গে তর্কে জড়ালেন লিটন দাস। স্টাম্প মাইকে ধরা পড়ল তাঁদের কথা।

Advertisement

ভারতের ইনিংসে ৩৪ রানের মাথায় তৃতীয় উইকেট পড়লে ব্যাট করতে নামেন পন্থ। শুরুতেই কয়েকটি চার মারেন তিনি। ম্যাচের ১৬তম ওভারে গালি অঞ্চলে একটি বল মেরে দ্রুত সিঙ্গল নেওয়ার চেষ্টা করেন যশস্বী জয়সওয়াল। সেখানে থাকা ফিল্ডার বল ছোড়েন উইকেটের দিকে। বল যশস্বীর প্যাডে লেগে মিড উইকেট এলাকায় যায়। ফলে দুই ব্যাটার দৌড়ে সিঙ্গল নেন।

পন্থের এই সিঙ্গলে খুশি হননি বাংলাদেশের উইকেটরক্ষক লিটন। তিনি এসে পন্থকে জিজ্ঞাসা করেন, কেন তিনি সিঙ্গল নিলেন। কারণ, বল প্যাডে লেগে অন্য দিকে চলে গিয়েছে। জবাবে পন্থ বলেন, “(ফিল্ডারের দিকে ইশারা করে) ওকেও তো দেখো। আমার দিকে কেন (বল) ছুড়ছে?”

Advertisement

লিটন অবশ্য সতীর্থের পাশে দাঁড়ান। তিনি বলেন, “ও তো বল ছুড়বেই।” তার জবাবে পন্থ বলেন, “তা হলে আমিও দৌড়ব।” এই কথার পরে লিটন আবার নিজের জায়গায় ফিরে যান। পন্থ ব্যাটিং শুরু করেন। তাঁদের কথোপকথনের পুরো ঘটনা রেকর্ড হয় স্টাম্প মাইকে।

গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার ৬৩২ দিন পরে আবার টেস্ট খেলতে নেমেছেন পন্থ। প্রথম দিন ভাল ব্যাট করছিলেন তিনি। ৫২ বলে ৩৯ রান করে হাসান মাহমুদের একটি বলে খোঁচা মেরে আউট হন তিনি। ছ’টি চার মারেন ভারতের উইকেটরক্ষক। তাঁর ও যশস্বীর ইনিংসের ভিত কাজে লাগিয়ে বড় রান করেছেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা। প্রথম দিনই ৩০০ পার হয়ে গিয়েছে ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement