Rohit Sharma

দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করে বিদেশে পাড়ি রোহিতের, কোথায় ছুটি কাটাতে গেলেন অধিনায়ক

দেশে ফেরার পরের দিনই লন্ডনে গিয়েছেন কোহলি। এ বার পরিবারের সঙ্গে কয়েকটা দিন কাটাতে বিদেশে পাড়ি দিলেন অধিনায়ক রোহিতও। শনিবার রাতের বিমানে রওনা দিয়েছেন সপরিবারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১২:৪১
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে গত বৃহস্পতিবার দেশে ফিরেছে ভারতীয় ক্রিকেট দল। পরের দিনই লন্ডন চলে গিয়েছেন বিরাট কোহলি। এ বার পরিবারের সঙ্গে ছুটি কাটাতে বিদেশে পাড়ি দিলেন অধিনায়ক রোহিত শর্মা।

Advertisement

ক্রিকেট থেকে আপাতত ছুটি। আইপিএল, টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে তিন মাসের বেশি টানা ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকতে হয়েছে। বিশ্বকাপে ব্যাট হাতে চেনা ফর্মে দেখা গিয়েছে তাঁকে। প্রশংসিত হয়েছে তাঁর নেতৃত্বও। দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করে এ বার ছুটি কাটাতে গেলেন রোহিত। শনিবার রাতে স্ত্রী রীতিকা এবং কন্যা সামাইরার সঙ্গে কয়েকটা দিন কাটিয়ে দেশে ফিরবেন। মুম্বই বিমানবন্দরে মেয়েকে কোলে নিয়ে ঢুকতে দেখা গিয়েছে রোহিতকে। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। রোহিত ছুটি কাটাতে কোথায় গিয়েছেন, তা জানা যায়নি।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছে বিশ্বকাপজয়ী দলের অধিকাংশ ক্রিকেটারকে। রোহিত, কোহলি অবশ্য বিশ্বকাপ ফাইনালের পরই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করেছেন। তাঁরা শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলবেন কি না, তা এখনও নিশ্চিত নয়।

Advertisement

রোহিতের নেতৃত্বে টেস্ট এবং এক দিনের বিশ্বকাপের ফাইনালে উঠলেও জিততে পারেনি ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের হাড্ডাহাড্ডি ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দ্বিতীয় বার চ্যাম্পিয়ন হয়েছে রোহিতের নেতৃত্বাধীন দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement