Vinod Kambli

হাঁটতে পারছেন না কাম্বলি? সচিনের বন্ধু নিজেই জানালেন কেমন আছেন

আগের ভিডিয়োয় দেখা গিয়েছিল বিনোদ কাম্বলিকে ধরে ধরে নিয়ে যেতে হচ্ছে। তাঁর হাঁটাচলায় সমস্যা দেখা যাচ্ছিল। কিন্তু কাম্বলি নিজে এ বার একটি ভিডিয়ো পোস্ট করলেন। সুস্থ রয়েছেন তিনি। নিজেই জানালেন কাম্বলি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:২৩
Share:

বিনোদ কাম্বলি। —ফাইল চিত্র।

অগস্টের শুরুতে একটি ভিডিয়ো দেখে চমকে গিয়েছিলেন ক্রিকেটপ্রেমীরা। বিনোদ কাম্বলিকে ধরে ধরে নিয়ে যেতে হচ্ছে। তাঁর হাঁটাচলায় সমস্যা দেখা যাচ্ছিল। কিন্তু কাম্বলি নিজে এ বার একটি ভিডিয়ো পোস্ট করলেন। সুস্থ রয়েছেন তিনি। নিজেই জানালেন কাম্বলি।

Advertisement

কাম্বলি যে ভিডিয়োটি প্রকাশ করেছেন, সেখানে তাঁর সঙ্গে রয়েছেন বন্ধু রিকি কৌতো এবং মার্কাস কৌতো। কাম্বলি বলেন, “আমি ভাল আছি। ঈশ্বরের কৃপায় বেঁচে আছি। সম্পূর্ণ সুস্থ এবং স্বাভাবিক আছি। তিন নম্বরে ব্যাট করার জন্য তৈরি। শিবাজি পার্কে আগে যেমন স্পিনারদের মাঠের বাইরে ফেলতাম আবার সেটা করতে রাজি।”

এক মাস আগের ভিডিয়োটিতে দেখা গিয়েছিল, কাম্বলিকে কয়েক জন দু’পাশে ধরে ফুটপাথে তুলে দিচ্ছেন এবং তাঁর গন্তব্যে পৌঁছে দিচ্ছেন। ভিডিয়োটি দেখে অনুগামীরা সকলেই চিন্তিত ছিলেন। কাম্বলির শারীরিক অসুস্থার খোঁজ খবর নেন তাঁরা। তিনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যান সেই জন্য অনেকেই প্রার্থনা করেছিলেন। শুভকামনাও জানিয়েছিলেন।

Advertisement

২০১৩ সালে মুম্বইয়ে গাড়ি চালানোর সময়ে হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন কাম্বলি। তার পর থেকে নানা রকম শারীরিক জটিলতায় ভুগছেন তিনি। গত বছর তাঁর অ্যাঞ্জিয়োপ্লাস্টি হয়। ২০২৩ সালে স্ত্রী আন্দ্রেয়ার বিবাহ-বিচ্ছেদ হয় কাম্বলির। তাঁর বিরুদ্ধে স্ত্রী গার্হস্থ্য হিংসার অভিযোগ করেছিলেন।

সচিন তেন্ডুলকরের ছোটবেলার বন্ধু কাম্বলি। স্কুল থেকে ভারতীয় দল একসঙ্গে খেলতে দেখা গিয়েছিল তাঁদের। ১৯৯১ সালে ভারতের জার্সি গায়ে প্রথম খেলতে নেমেছিলেন কাম্বলি। দেশের জার্সিতে তিনি ১৭টি টেস্ট এবং ১০৪টি এক দিনের ম্যাচ খেলেছিলেন। আন্তর্জাতিক মঞ্চে ন’বছরের কেরিয়ারে ৩৫৬১ রান করেছিলেন কাম্বলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement