Sourav Ganguly

সোমবার ৫২-এ পা, লন্ডনে এ বারের জন্মদিন কাটাবেন সৌরভ, বুধবার শহর ছাড়ার কথা মহারাজের

আগামী সোমবার জন্মদিন সৌরভের। গত বছর কলকাতায় বেহালার বাড়িতে এই দিনটি কাটালেও এ বার তিনি জন্মদিন লন্ডনে কাটাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৩:৪৭
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আগামী সোমবার জন্মদিন সৌরভ গঙ্গোপাধ্যায়ের। গত বছর কলকাতায় বেহালার বাড়িতে এই দিনটি কাটালেও এ বার তিনি শহরে থাকছেন না। জন্মদিন লন্ডনে কাটাবেন সৌরভ।

Advertisement

৮ জুলাই ৫২ বছরে পা দেবেন সৌরভ। জানা গেল, এই বিশেষ দিনে তিনি লন্ডনে থাকবেন। বুধবার সকালেই লন্ডন রওনা হওয়ার কথা সৌরভের। অগস্টের আগে তিনি শহরে ফিরছেন না। সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় এবং কন্যা সানা এখন লন্ডনেই রয়েছেন। ফলে পরিবারের সঙ্গেই জন্মদিন কাটাবেন মহারাজ।

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের ‘ডিরেক্টর অফ ক্রিকেট’ সৌরভ। এ বার দিল্লি ষষ্ঠ স্থানে শেষ করায় প্লে-অফে উঠতে পারেনি। তার পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়ে যায়। সেই সময় সৌরভ আমেরিকায় ছিলেন। বিশ্বকাপের মাঝপথেই শহরে ফিরে আসেন। ব্যস্ত হয়ে যান বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ নিয়ে। তিনি এবং ঝুলন গোস্বামী এই বছর থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতার প্রচার-মুখ। গত শুক্রবার তার ফাইনাল হয়। সেই ম্যাচে ইডেনে ছিলেন সৌরভ। প্রতিযোগিতা শেষ হয়ে যাওয়ায় আপাতত অবসর সময় পেয়েছেন তিনি। সেই কারণেই লন্ডনে স্ত্রী, কন্যার কাছে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Advertisement

ডোনার জন্মদিন ২২ অগস্ট। ফলে সেই দিনটিও তাঁরা লন্ডনেই একসঙ্গে কাটাতে পারেন। পড়াশোনার জন্য সানা অনেক বছর ধরেই লন্ডনে। সেখানকার ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে স্নাতক হয়েছেন। আপাতত লন্ডনেই তিনি কর্মরত।

২০২২ সালে ৫০তম জন্মদিন লন্ডনে কাটিয়েছিলেন সৌরভ। মাঝরাতে লন্ডনের রাস্তায় নেমে সানার সঙ্গে জন্মদিন পালন করেন তিনি। তাঁর নাচের সেই ভিডিয়ো ভাইরাল হয় সমাজমাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement