Cricket Australia

প্রয়াত ভাইকে শ্রদ্ধা জানাতে দলই বদলে ফেললেন ২৩টি টেস্ট খেলা ক্রিকেটার

অবসর নিয়ে নেওয়া জো বার্নস আবার ক্রিকেট মাঠে ফিরছেন। তিনি এ বার খেলবেন ইটালির হয়ে। এই বছরের শুরুতে তাঁর ভাই মারা গিয়েছিলেন। ভাইকে শ্রদ্ধা জানাতেই ইটালির হয়ে খেলার সিদ্ধান্ত বার্নসের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৬:৫৬
Share:

—প্রতীকী চিত্র।

অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ক্রিকেটে ওপেন করেছেন। এক দিনের ম্যাচও খেলেছেন। কিন্তু অবসর নিয়ে নেওয়া সেই জো বার্নস আবার ক্রিকেট মাঠে ফিরছেন। তিনি এ বার খেলবেন ইটালির হয়ে। এই বছরের শুরুতে তাঁর ভাই মারা গিয়েছিলেন। ভাইকে শ্রদ্ধা জানাতেই ইটালির হয়ে খেলার সিদ্ধান্ত বার্নসের।

Advertisement

২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ইটালির হয়ে খেলবেন বার্নস। এর আগে অস্ট্রেলিয়ার হয়ে ২৩টি টেস্ট এবং ছ’টি এক দিনের ম্যাচ খেলেছিলেন তিনি। ২০২০ সালের পর আর তাঁকে অস্ট্রেলিয়ার হয়ে খেলতে দেখা যায়নি। আন্তর্জাতিক ক্রিকেটে ১৫৮৮ রান করেছেন তিনি। চারটি শতরানও করেছেন বার্নস। এ বার তিনি খেলবেন ইটালির হয়ে।

অস্ট্রেলিয়ার হয়ে খেললেও বার্নসের পূর্বপুরুষ থাকতেন ইটালিতে। সেখান থেকে অস্ট্রেলিয়া চলে গিয়েছিলেন তাঁরা। বার্নস নিজের সেই পুরনো দেশের হয়ে খেলতে নামবেন। পরবেন ৮৫ নম্বর জার্সি। সেই নম্বরের জার্সি পরেই বার্নসের ভাই খেলতেন। তিনি বলেন, “ইটালির খেলতে পেরে আমি গর্বিত। গাব্বার পথ রোমের থেকে অনেক দূরে। কিন্তু মনে হচ্ছে আমি ঘরে ফিরলাম।”

Advertisement

বার্নস গত বছর কুইন্সল্যান্ডের হয়ে খেলেছিলেন। কিন্তু এই বছর তাঁকে দলে রাখা হয়নি। চুক্তিতেও নেই তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement