Jos Buttler

দেশের হয়ে খেলার জন্য আইপিএল ছেড়েছিলেন, তবু তৃতীয় টি২০-তে কেন খেলছেন না বাটলার?

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে খেলার জন্য আইপিএল ছেড়েছিলেন জস বাটলার। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে খেলবেন না তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৭:২৫
Share:

জস বাটলার। —ফাইল চিত্র।

পুরো পাকিস্তান সিরিজ়ে খেলছেন না জস বাটলার। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে খেলার জন্য আইপিএল ছেড়েছিলেন বাটলার। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতেও খেলবেন না তিনি। কেন খেলছেন না ইংল্যান্ডের অধিনায়ক?

Advertisement

বাটলারের স্ত্রী তৃতীয় সন্তানের জন্ম দিতে চলেছেন। সেই জন্য তৃতীয় ম্যাচে খেলবেন না তিনি। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড স্ত্রী ও দুই সন্তান-সহ বাটলারের একটি ছবি দিয়ে লিখেছে, “বাটলারের স্ত্রী লুইসি তৃতীয় সন্তানের জন্ম দিতে চলেছে। সেই সময় পরিবারের সঙ্গে থাকতে চায় বাটলার। সেই কারণে, তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ও খেলবে না। গোটা পরিবারকে আমাদের শুভেচ্ছা।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে চার ম্যাচের সিরিজ় খেলছে ইংল্যান্ড। তৃতীয় ম্যাচ ২৮ মে। সেই ম্যাচেই খেলবেন না বাটলার। তিনি না থাকায় দলকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক মইন আলি।

Advertisement

পাকিস্তান সিরিজ়ের জন্য প্লে-অফের আগেই দেশে ফেরেন বাটলার। তিনি না থাকায় সমস্যায় পড়ে রাজস্থান রয়্যালস। কোনও রকমে প্লে-অফে উঠলেও ফাইনালে উঠতে পারেনি রাজস্থান। ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ়ের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। দ্বিতীয় টি-টোয়েন্টি জিতেছে ইংল্যান্ড। সেই ম্যাচে ৫১ বলে ৮৪ রান করে ম্যাচের সেরা হয়েছেন বাটলার। কিন্তু তৃতীয় ম্যাচে তাঁকে পাবে না ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement