News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

টি২০ বিশ্বকাপে ভারত ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ। মোদীর ‘মন কি বাত’। পশ্চিমবঙ্গ জাতীয় আইনবিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন। জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ০৭:২১
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

টি২০ বিশ্বকাপে ভারত-দক্ষিণ আফ্রিকা

Advertisement

আজ, রবিবার টি২০ বিশ্বকাপে ভারত ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৪টে নাগাদ খেলাটি শুরু হবে। এর আগে পর পর দু’টি ম্যাচে জয়ী হয়েছেন রোহিত শর্মারা। আজ কী হয় সে দিকে নজর থাকবে।

মোদীর ‘মন কি বাত’

Advertisement

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ রয়েছে। বেলা ১১টায় দেশবাসীর উদ্দেশে বার্তা দেবেন তিনি। প্রধানমন্ত্রীর বক্তব্যের দিকে নজর থাকবে।

জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী

আজ জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল সাড়ে ৪টায় পোস্তা মার্কেট এলাকায় মণ্ডপ উদ্বোধন করবেন তিনি।

পশ্চিমবঙ্গ জাতীয় আইনবিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে মমতা

আজ পশ্চিমবঙ্গ জাতীয় আইনবিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান রয়েছে। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশের প্রধান বিচারপতি উদয় উমেশ ললিত, কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেলা ১১টা নাগাদ অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা।

ছটপুজো উপলক্ষে মুখ্যমন্ত্রী দইঘাটে

ছটপুজো উপলক্ষে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দইঘাটে যাবেন। বিকেল সাড়ে ৩টে নাগাদ তাঁর সেখানে যাওয়ার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

টি২০ বিশ্বকাপে বাংলাদেশ, পাকিস্তানের খেলা

আজ টি২০ বিশ্বকাপে বাংলাদেশ-জিম্বাবোয়ের খেলা রয়েছে। সকাল সাড়ে ৮টা নাগাদ ওই খেলাটি শুরু হবে। এ ছাড়া দুপুর সাড়ে ১২টায় পাকিস্তান ও নেদারল্যান্ডসের খেলা রয়েছে।

আবহাওয়া কেমন?

এখনই শীত পড়ছে না রাজ্যে। তবে কালীপুজোর পর থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আবহাওয়ার ভোল পাল্টে যাচ্ছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার কলকাতায় পারদ নেমেছে ১৯.৬ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি নীচে। ১০ বছর পর এই প্রথম অক্টোবর মাসে এতটা নীচে নামল সর্বনিম্ন তাপমাত্রার পারদ। আপাতত আগামী ৫ দিন কলকাতা ও সংলগ্ন এলাকায় শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গির প্রকোপ কমছে না। আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। রাজ্যের ৫ জেলায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, দার্জিলিং, কলকাতা ও হাওড়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement