cricket match

ফুটবল সমর্থকদের অত্যাচারে বাতিল ক্রিকেট ম্যাচ, উঠছে পুলিশি গাফিলতির অভিযোগ

ফুটবল সমর্থকদের কটূক্তি এবং শারীরিক অত্যাচারের কারণেই বাতিল হয়ে গেল ক্রিকেট ম্যাচ। অভিযোগ, ঘটনাস্থলে পুলিশ থাকলেও তারা কোনও ব্যবস্থা নেয়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৯:৩৪
Share:

—প্রতীকী চিত্র।

স্কটল্যান্ডে একটি ক্রিকেট ম্যাচ বাতিল হয়ে গেল। ফুটবল সমর্থকদের কটূক্তি এবং শারীরিক অত্যাচারের কারণেই বাতিল হয়ে গেল খেলা। অভিযোগ, ঘটনাস্থলে পুলিশ থাকলেও তারা কোনও ব্যবস্থা নেয়নি।

Advertisement

রেঞ্জার্স এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ ছিল। সেই ম্যাচ দেখে ফেরার সময় সমর্থকেরা মারেফিল্ড ডাফস ক্রিকেট ক্লাবের খেলোয়াড়দের হেনস্থা করেন বলে অভিযোগ। ক্রিকেটারদের কটূক্তি করা হয়। সঙ্গে চলে শারীরিক নির্যাতনও। তাঁদের বর্ণবিদ্বেষী, যৌনতাবাদী আক্রমণ করা হয়। যার ফলে একটি ক্রিকেট ম্যাচ বাতিল হয়ে যায়।

মারেফিল্ড ক্লাবের অভিযোগ ঘটনার সময় পুলিশ উপস্থিত ছিল। তার পরেও ওই ঘটনা ঘটে। এমনকি তদন্তও ঠিক মতো হচ্ছে না বলে অভিযোগ করা হয়। পুলিশ যদিও জানিয়েছে, তাদের কাছে কোনও মারধরের অভিযোগ জমা পড়েনি। কটূক্তি করা হয়েছে বলে তারা জানতে পেরেছে। সেটার তদন্ত চলছে। শনিবার ঘটনাটি ঘটে। সেই দিনই অভিযোগ করা হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

স্কটল্যান্ড পুলিশের বিরুদ্ধে অভিযোগ করতে পারে ক্রিকেট ক্লাবটি। মারেফিল্ড ইতিমধ্যেই মেলভিল ক্রিকেট ক্লাবের কাছে ক্ষমা চেয়েছে। সেই দলের বিরুদ্ধেই ম্যাচ খেলার কথা ছিল মারেফিল্ডের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement