India Vs Bangladesh

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে রোহিতদের দলে কোন ১১ জন? বেছে নিলেন প্রাক্তন অসি বোলার

বাংলাদেশের বিরুদ্ধে ১৯ সেপ্টেম্বর থেকে প্রথম টেস্টে খেলতে নামবে ভারত। সেই টেস্টে প্রথম একাদশে কাদের খেলা উচিত? সেই দল বেছে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বোলার ব্র্যাড হগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪০
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

চলতি মাসেই দেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ় রয়েছে ভারতের। ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে প্রথম টেস্ট। সেই টেস্টে প্রথম একাদশে কাদের খেলা উচিত? সেই দল বেছে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বোলার ব্র্যাড হগ। তাঁর বেছে নেওয়া দলে বেশ কয়েকটি চমক রয়েছে।

Advertisement

একটি অনুষ্ঠানে ভারতের প্রথম একাদশ বাছতে বলা হয়েছিল হগকে। তিনি ব্যাটিং অর্ডারে লোকেশ রাহুলকে দেখছেন না। উল্টে তাঁর মতে সরফরাজ় খান ভারতীয় দলে খেলবেন। বোলিংয়েও অক্ষর পটেলকে রাখেননি তিনি। সদ্য দলীপ ট্রফিতে ব্যাট-বলে ভাল খেলেছেন অক্ষর। তার পরেও তাঁর বদলে কুলদীপ যাদবকে প্রথম একাদশে রেখেছেন হগ।

অস্ট্রেলিয়ার প্রাক্তন বোলার বলেন, “বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশে আমি ওপেনার হিসাবে রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়ালকে খেলাব। তিন নম্বরে শুভমন গিল। চার নম্বরে বিরাট কোহলি। পাঁচ নম্বরে খেলানো উচিত রবীন্দ্র জাডেজাকে। ডানহাতি-বাঁহাতি ভারসাম্য রাখতে এটা করা উচিত। ছ’নম্বরে ব্যাট করতে নামবে সরফরাজ় খান। সাতে ঋষভ পন্থ।”

Advertisement

জাডেজার পাশাপাশি আরও দুই স্পিনারকে দলে খেলাতে চান তিনি। চেন্নাইয়ের ইউকেট দুই পেসার থাকলেই কাজ হয়ে যাবে বলে মনে করেন তিনি। হগ বলেন, “দুই স্পিনার হিসাবে রবিচন্দ্রন অশ্বিন ও কুলদীপকে খেলাব। দুই পেসার যশপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ। এই দল শুধু বাংলাদেশের বিরুদ্ধে নয়, অস্ট্রেলিয়াতেও ভাল খেলবে। আমার মনে হচ্ছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও এই ১১ জনকেই খেলানো উচিত। রাহুল আর অক্ষরের জায়গা এখানে হচ্ছে না।”

১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট। চেন্নাইয়ের পরে কানপুরে হবে দ্বিতীয় টেস্ট। তার পরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement