Gautam Gambhir

গম্ভীরকে নিয়ে অভূতপূর্ব পরিকল্পনা বোর্ডের, সোমবার আনুষ্ঠানিক আত্মপ্রকাশ

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় খেলতে সোমবার উড়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। তার আগে ভারতের কোচ হিসাবে প্রথম সাংবাদিক বৈঠক করবেন গৌতম গম্ভীর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৮:০৪
Share:

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেটে আগে যা কখনও হয়নি, নতুন কোচ গৌতম গম্ভীরকে নিয়ে সেটাই করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে বা জিকসন সিংহের ইস্টবেঙ্গলে যে রকম আনুষ্ঠানিক আত্মপ্রকাশ হয়েছে, গম্ভীরকে নিয়েও সে রকম পরিকল্পনা রয়েছে বোর্ডের। তবে জনসমক্ষে নয়, সাংবাদিকদের সামনে আত্মপ্রকাশ করবেন জাতীয় দলের কোচ গম্ভীরের।

Advertisement

কোচ হিসাবে এখনও প্রকাশ্যে কথা বলেননি গম্ভীর। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় খেলতে সোমবার রওনা হবে ভারতীয় ক্রিকেট দল। তার আগে ভারতের কোচ হিসাবে প্রথম সাংবাদিক বৈঠক করবেন গম্ভীর। কোচ হিসাবে তিনি কী চান, তাঁর পরিকল্পনা কী, সেই বিষয়েই কথা বলবেন গম্ভীর।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে রাহুল দ্রাবিড়ের জায়গায় নতুন কোচের দায়িত্ব দেওয়া হয়েছে গম্ভীরকে। কোচ হিসাবে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ই তাঁর প্রথম। সেই সফরের জন্য দল নির্বাচনে চমক দিয়েছেন গম্ভীর। ২৭ জুলাই থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের সিরিজ় শুরু। প্রথমে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। তার পরে তিনটি এক দিনের ম্যাচ।

Advertisement

দ্রাবিড়ের পরে গম্ভীরই যে ভারতীয় দলের কোচ হবেন সেই জল্পনা অনেক দিন ধরে শোনা যাচ্ছিল। গম্ভীরের মন্তব্য সেই জল্পনা বাড়িয়ে দেয়। এ বার মেন্টরের দায়িত্ব নিয়ে কলকাতা নাইট রাইডার্সকে আইপিএলে চ্যাম্পিয়ন করেছেন গম্ভীর। তার পর থেকে কোচের দৌড়ে সকলের আগে ছিলেন তিনি। অবশেষে বিশ্বকাপের পরে গম্ভীরের নাম কোচ হিসাবে ঘোষণা করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement