MS Dhoni

ভারতীয় দলের নতুন কোচ বাছতে কি ধোনির সাহায্য নেবে বোর্ড, কাকে চাইছে বিসিসিআই?

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড় আর কোচ হিসাবে থাকবেন না। নতুন কোচ খোঁজার বিজ্ঞাপন দিয়েছে বিসিসিআই। শোনা যাচ্ছে, ভারতের কোচ বেছে নিতে সাহায্য নেওয়া হতে পারে মহেন্দ্র সিংহ ধোনির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ২০:৫৩
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড় আর কোচ হিসাবে থাকবেন না। নতুন কোচ খোঁজার বিজ্ঞাপন দিয়েছে বিসিসিআই। সেই পদের দাবিদার হিসাবেও রয়েছেন অনেকে। এ বার ভারতের কোচ বেছে নিতে আসরে নামলেন মহেন্দ্র সিংহ ধোনি। পছন্দের কোচের ব্যাপারে বোর্ডকে জানাবেন বলেও শোনা গিয়েছে।

Advertisement

এক ওয়েবসাইটের খবর অনুযায়ী, প্রথমে বিসিসিআই চেয়েছিল রাহুল দ্রাবিড়ের পরিবর্তে স্টিফেন ফ্লেমিংকে বেছে নিতে। তবে বিভিন্ন দেশের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে যুক্ত থাকার কারণে প্রথমে তিনি ২০২৭ পর্যন্ত চুক্তি করতে রাজি হননি। তার পরে বোর্ড জাস্টিন ল্যাঙ্গার, গৌতম গম্ভীর এবং মাহেলা জয়বর্ধনের সঙ্গে কথা বলে।

শোনা যাচ্ছে, ধোনি নিজেও ফ্লেমিংয়ের নাম বোর্ডের কাছে প্রস্তাব করেছেন। বোর্ডের এক কর্তা বলেছেন, “ফ্লেমিং এখনও না করেনি। তবে চুক্তির মেয়াদ নিয়ে কিছু সমস্যা রয়েছে ওর। সেটা অস্বাভাবিক নয়। রাহুল দ্রাবিড়ও শুরুতে রাজি ছিল না। পরে রাজি করানো হয়েছে। একই জিনিস ফ্লেমিংয়ের ক্ষেত্রেও দেখতে পাওয়া গেলে অবাক হওয়ার কিছু নেই। ধোনির থেকে ভাল ফ্লেমিংকে আর কে বোঝাতে পারে?”

Advertisement

২০০৮ সাল থেকে আইপিএলে চেন্নাইয়ের সঙ্গে যুক্ত ফ্লেমিং। কী ভাবে ট্রফি জিততে চায় তা জানেন। ওই সূত্রের দাবি, “ধোনির সঙ্গে বোর্ডের আলোচনার পথ খোলাই রয়েছে। তবে আইপিএলের মাঝে তা ঠিক হত না। এখন সেটা করা যেতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement