Shakib Al Hasan

মিরপুর টেস্টে শাকিবকে রেখেই দল ঘোষণা, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে খেলেই অবসর

শাকিব আগেই জানিয়েছিলেন যে, মিরপুরে খেলে টেস্ট থেকে অবসর নিতে চান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচের দল ঘোষণা করল বাংলাদেশ। শাকিবকে দলে রাখা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ২০:২৭
Share:

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

শাকিব আল হাসানকে রেখেই প্রথম টেস্টের দল ঘোষণা করল বাংলাদেশ। তিনি আগেই জানিয়েছিলেন যে, মিরপুরে খেলে টেস্ট থেকে অবসর নিতে চান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচের দল ঘোষণা করল বাংলাদেশ। শাকিবকে দলে রাখা হয়েছে।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে দু’টি টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথম টেস্ট মিরপুরে। সেই ম্যাচ খেলেই অবসর নেবেন শাকিব। ১৫ জনের যে দল ঘোষণা করা হয়েছে তাতে রাখা হয়েছে তাঁকে। যদিও বাংলাদেশে শাকিবের যাওয়া নিয়ে প্রশ্ন উঠছিল। তাঁর বিরুদ্ধে খুনের অভিযোগ করা হয়েছে। সেই কারণে দেশে ফিরলে তাঁর গ্রেফতার হওয়ার আশঙ্কা রয়েছে। শাকিব জানিয়েছিলেন, তাঁর সুরক্ষার ব্যবস্থা ঠিক থাকলে ঘরের মাঠে খেলে অবসর নেবেন। বিসিবি শাকিবকে রেখে দল ঘোষণা করায় মনে করা হচ্ছে ঘরের মাঠে খেলার সুযোগ পাবেন তিনি।

ভারতের বিরুদ্ধে শেষ টেস্টে দলে ছিলেন খালেদ আহমেদ। সেই পেসারকে বাদ দেওয়া হয়েছে। ভারতের বিরুদ্ধে টেস্টে যে ১৬ জনের দল ছিল তা থেকে শুধু খালেদ বাদ পড়েছেন। বাকি ১৫ জনকে রেখেই দল ঘোষণা করা হয়েছে। ভারতে এসে ০-২ হেরেছিল বাংলাদেশ। খালেদ বাদে সেই দলই খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

Advertisement

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), শাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মমিনুল হক, মুশফিকুর রহিম, শাকিব আল হাসান, লিটন দাস, জাকের আলি, মেহিদি হাসান, তাইজুল ইসলাম, নইম হাসান, তাসকিন আহমেদ, হাসান মেহমুদ এবং নাহিদ রানা।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement