Shakib Al Hasan

খুনের মামলায় অভিযুক্ত শাকিব দেশে ফিরতে চাইছেন না? পাকিস্তান থেকে কোথায় যাবেন বাংলাদেশের ক্রিকেটার

পাকিস্তান এবং ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের মাঝে ১৫ দিন রয়েছে। আইনি ঝামেলা এড়াতে এই সময় দেশে ফিরতে চাইছেন না শাকিব। পাকিস্তান থেকে তিনি ইংল্যান্ডে যাবেন কাউন্টি ক্রিকেট খেলতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৩:৩৮
Share:

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শেষ হলে সম্ভবত বাংলাদেশে ফিরবেন না শাকিব আল হাসান। অভিজ্ঞ অলরাউন্ডার কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ডে চলে যেতে পারেন পাকিস্তান থেকে। পরে সেখান থেকেই সরাসরি ভারতে এসে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন।

Advertisement

বাংলাদেশে একটি খুনের ঘটনার সঙ্গে জড়িয়ে গিয়েছে প্রাক্তন অধিনায়কের নাম। প্রাক্তন সাংসদ হিসাবে তাঁকে অন্যতম অভিযুক্ত করে মামলা রুজু করেছেন নিহত এক যুবকের বাবা। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে শাকিবকে জাতীয় দল থেকে বাদ দিয়ে বাংলাদেশে ফেরাতে ক্রিকেট বোর্ডকে নোটিস দিয়েছিলেন এক আইনজীবী। যদিও প্রাক্তন অধিনায়কের পাশে দাঁড়িয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুখ আহমেদ জানিয়েছেন, দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত শাকিব জাতীয় দলের হয়ে খেলবেন।

সতীর্থ এবং বিসিবি পাশে থাকলেও এই পরিস্থিতিতে বাংলাদেশে ফিরতে চাইছেন না শাকিব। একটি ইংরেজি সংবাদমাধ্যমের খবর, আইনি ঝামেলা এড়াতে আগামী ভারত সফরের আগে পর্যন্ত কাউন্টি ক্রিকেট খেলতে চান শাকিব। কাউন্টি ক্লাব সারের সঙ্গে কথা শুরু করেছেন শাকিব। সব কিছু ঠিক থাকলে কয়েক দিনের মধ্যেই শাকিবের সঙ্গে চুক্তি করবেন সারে কর্তৃপক্ষ। আগামী ৯ সেপ্টেম্বর টনটনে সামারসেটের বিরুদ্ধে সারের ম্যাচ রয়েছে। সেই ম্যাচে সারের হয়ে প্রথম খেলতে পারেন শাকিব। এ ব্যাপারে কোনও পক্ষই এখনও সরকারি ভাবে মুখ খোলেননি।

Advertisement

পাকিস্তান-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার কথা ৩ সেপ্টেম্বর। ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট শুরু হবে ১৯ সেপ্টেম্বর। দুই সিরিজ়ের মাঝে ১৫ দিন সময় থাকলেও আইনি ঝামেলায় জড়িয়ে পড়ার আশঙ্কায় বাংলাদেশে ফিরতে চাইছেন না শাকিব। তাই আন্তর্জাতিক সূচির বিরতিতে বেছে নিচ্ছেন কাউন্টি ক্রিকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement