Shakib Al Hasan

সতীর্থদের পর শাকিবের পাশে বাংলাদেশের ক্রিকেট বোর্ডও, দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত খেলাতে চান বিসিবি সভাপতি

একটি খুনের মামলায় জড়িয়েছে শাকিবের নাম। তাঁকে দল থেকে বাদ দিয়ে দেশের ফেরানোর জন্য এক আইনজীবী চিঠি দেন বিসিবিকে। এই পরিস্থিতিতে প্রাক্তন অধিনায়কের পাশে দাঁড়ালেন বোর্ড সভাপতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ২২:৩৪
Share:

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

সতীর্থদের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও (বিসিবি) পাশে পেলেন শাকি আল হাসান। বিসিবি সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত শাকিব জাতীয় দলের হয়ে খেলবেন। প্রয়োজনে প্রাক্তন অধিনায়ককে আইনি সহায়তা দেওয়ার কথাও বলেছেন তিনি।

Advertisement

একটি খুনের মামলায় জড়িয়ে গিয়েছে শাকিবের নাম। ঢাকার আদাবর থানায় তাঁর বিরুদ্ধে মামলা রুজু করেছেন রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি। এর পর এক আইনজীবী বিসিবিকে চিঠি দিয়ে শাকিবকে জাতীয় দল থেকে বাদ দিয়ে দেশে ফিরিয়ে আনার দাবি জানান। শাকিব আইনি সমস্যায় জড়িয়ে যাওয়ায় কিছুটা চাপে পড়ে যান বাংলাদেশের ক্রিকেট কর্তারাও। তবে মঙ্গলবার বিসিবির অবস্থান স্পষ্ট করে দিয়েছেন ফারুক।

বাংলাদেশের দৈনিক ‘প্রথম আলো’র প্রতিবেদন অনুযায়ী, বিসিবি সভাপতি বলেছেন, ‘‘শাকিবের ব্যাপারে আমাদের সিদ্ধান্তের পরিবর্তন হয়নি। ও খেলা চালিয়ে যাবে। শাকিবকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে এক আইনজীবী আমাদের নোটিস পাঠিয়েছিলেন। বোর্ড তাঁকে জবাব দিয়েছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘শাকিবের বিরুদ্ধে অভিযোগ এখনও এফআইআর-এর পর্যায়ে রয়েছে। এর পর অনেকগুলো ধাপ রয়েছে। যত ক্ষণ না ওর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হচ্ছে, তত ক্ষণ আমরা ওকে খেলাব। পাকিস্তান সফরের পর দল ভারত সফরে যাবে। আমরা ভারতের বিরুদ্ধে সিরিজ়ের দলেও শাকিবকে চাই। শাকিব বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার। প্রয়োজনে তাঁকে আমরা আইনি সহায়তাও দেব।’’ শাকিব এখন রয়েছেন পাকিস্তানে। শান মাসুদের দলের বিরুদ্ধে প্রথম টেস্টে বাংলাদেশের ১০ উইকেটে জয়ের নেপথ্যে অভিজ্ঞ অলরাউন্ডারের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

Advertisement

উল্লেখ্য, বাংলাদেশের মাগুরা ১ আসনের আওয়ামী লীগের প্রাক্তন সাংসদ শাকিব। বাংলাদেশের প্রাক্তন শাসকদল আওয়ামী লীগ। সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনের পর শেখ হাসিনা সরকারের পতন হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement