T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে লক্ষ্মীলাভ গুরবাজ়ের, ওয়েস্ট ইন্ডিজ়ে নতুন দল পেলেন কেকেআর ক্রিকেটার

আগামী ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলবেন গুরবাজ়। কেকেআরের আফগান উইকেটরক্ষক-ব্যাটারের সঙ্গে চুক্তি করেছে গায়ানা অ্যামাজ়ন ওয়ারিয়র্স। এই দলের হয়ে ২০২২ সালেও খেলেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ২১:৪০
Share:

রহমানুল্লাহ গুরবাজ়। — ফাইল চিত্র।

ওয়েস্ট ইন্ডিজ়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে লক্ষ্মীলাভ হল আফগানিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ়ের। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাই‌জ়ি গায়ানা অ্যামাজ়ন ওয়ারিয়র্সের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন তিনি।

Advertisement

কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার ২০২২ সালেও গায়ানার হয়ে খেলেছিলেন। গত মরসুমে ইমরান তাহিরের নেতৃত্বে প্রথম বার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়েছে গায়ানা। তাই আগামী মরসুমে আরও শক্তিশালী দল গড়তে চাইছেন ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষ। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল ফর্মে থাকা গুরবাজ়কে তাই চুক্তিবদ্ধ করেছেন তাঁরা। ২টি ম্যাচ খেলে করেছেন ১৫৬ রান। তাঁর স্ট্রাইক রেট ১৫৪.৪৫। উল্লেখ্য, আগামী ২৯ অগস্ট থেকে শুরু হবে এ বারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ।

আইপিএলেও শেষ দিকে কেকেআরের হয়ে ভাল খেলেছিলেন গুরবাজ়। ফিল সল্ট দেশে ফিরে যাওয়ার পর প্লে-অফ পর্বে খেলার সুযোগ পেয়েছিলেন আফগান উইকেটরক্ষক-ব্যাটার। ২০২২ সালে গায়ানার হয়ে ৬টি ম্যাচ খেলে করেছিলেন ১৫৭ রান। দু’টি অর্ধশতরান এসেছিল তাঁর ব্যাট থেকে। স্ট্রাইক রেট ছিল ১৪০.১৭।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement