India Vs Bangladesh

খেলা বানচালের হুমকির মুখে পিছু হটছে না ভারতীয় বোর্ড, কানপুরেই হবে রোহিত-শান্তদের দ্বিতীয় টেস্ট

কানপুরে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট বানচাল করার হুমকি দিয়েছিল একটি সংগঠন। সেই হুমকির জন্য ম্যাচের জায়গা পরিবর্তন হচ্ছে না। সুষ্ঠু ভাবে টেস্ট আয়োজন করতে সব রকম পদক্ষেপ করছে বোর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ২০:৪৮
Share:

(বাঁদিকে) গৌতম গম্ভীর এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

হুমকির কাছে মাথা নত করছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। হামলার হুমকি সত্ত্বেও ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী কানপুরেই হবে। ১৯ সেপ্টেম্বর থেকে হবে দু’দেশের টেস্ট সিরিজ়।

Advertisement

ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ়ের কোনও মাঠ পরিবর্তন হচ্ছে না। পরিস্থিতির দিকে নজর রাখছেন বিসিসিআই কর্তারা। নিরাপত্তা নিয়ে কথা বলা হচ্ছে পুলিশের সঙ্গেও। দ্বিতীয় টেস্ট বানচাল করার হুমকিকে গুরুত্ব দিচ্ছেন না বোর্ড কর্তারা বিসিসিআইয়ের এক কর্তা সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি এবং সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছি। সূচি অনুযায়ী ম্যাচ আয়োজন করতে প্রয়োজনীয় সব পদক্ষেপ করা হচ্ছে। দু’দলের টেস্ট ম্যাচ আয়োজনের জন্য স্টেডিয়ামও সম্পূর্ণ প্রস্তুত।’’

বিসিসিআইয়ের ওই কর্তা আরও বলেছেন, ‘‘আমরা ম্যাচ সরানোর কথা ভাবছিই না। কানপুরেই খেলা হবে। তবু আমরা পরবর্তী পরিস্থিতির দিকেও নজর রাখব। কানপুরের পাশাপাশি আর একটি কেন্দ্রের দিকেও নজর রাখা হচ্ছে।’’ উল্লেখ্য, ১৯ সেপ্টেম্বর থেকে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট হওয়ার কথা চেন্নাইয়ে। ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্ট হওয়ার কথা কানপুরে। দু’টি টেস্টই সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে বিসিসিআই এবং স্থানীয় প্রশাসন এক যোগে কাজ করছে। গত রবিবার প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement