French Open 2024

ফরাসি ওপেনের শেষ চারে চতুর্থ বাছাই জ়েরেভ, গত বারের হারের বদলার সুযোগ জার্মান তারকার

এ বারও ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠলেন আলেকজ়ান্ডার জ়েরেভ। সেখানে তাঁর প্রতিপক্ষ ক্যাসপার রুড। গত বারও এই দুই খেলোয়াড় সেমিফাইনালে খেলেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১১:১১
Share:

ফরাসি ওপেনের সেমিফাইনালে ওঠার পথে আলেকজ়ান্ডার জ়েরেভ। ছবি: রয়টার্স।

পর পর চার বার ফরাসি ওপেনের সেমিফাইনালে নিজের জায়গা পাকা করে নিলেন আলেকজ়ান্ডার জ়েরেভ। কোয়ার্টার ফাইনালে স্ট্রেট সেটে (৬-৪, ৭-৬, ৬-৪) একাদশ বাছাই অ্যালেক্স ডি’মিনাউরকে হারিয়েছেন চতুর্থ বাছাই জ়েরেভ। এ বার সেমিফাইনালে তাঁর প্রতিপক্ষ ক্যাসপার রুড। গত বারও এই দুই খেলোয়াড় সেমিফাইনালে খেলেছিলেন। সে বার হেরেছিলেন জ়েরেভ। সেই হারের বদলা নেওয়ার সুযোগ এসেছে জার্মান তারকার সামনে।

Advertisement

ডি’মিনাউরের বিরুদ্ধে ২ ঘণ্টা ৫৯ মিনিটের লড়াই জেতেন জ়েরেভ। ফিলিপে শাঁতিয়ের কোর্টে প্রথম সেটে শুরু থেকে টান টান লড়াই চলছিল। দু’জনেই নিজের সার্ভিস ধরে রাখছিলেন। সপ্তম গেমে ডি’মিনাউরের সার্ভিস ভেঙে এগিয়ে যান জ়েরেভ। সেখান থেকে আর ফিরতে পারেননি অস্ট্রেলীয় খেলোয়াড়। দ্বিতীয় সেট গড়ায় টাইব্রেকারে। সেখানে একটা সময় ৪-০ এগিয়ে ছিলেন ডি’মিনাউর। হাল ছাড়েননি জ়েরেভ। সেখান থেকে ফিরে ৭-৫ টাইব্রেকার জিতে সেট জেতেন তিনি।

তৃতীয় সেটেও শুরুতে ডি’মিনাউরের সার্ভিস ভেঙে দেন জেরেভ। পিছিয়ে পড়েও হাল ছাড়েননি ডি’মিনাউর। অনেক লড়াই করেও সফল হতে পারেননি তিনি। তৃতীয় সেট জিতে ম্যাচ জিতে যান জ়েরেভ।

Advertisement

নোভাক জোকোভিচ ফরাসি ওপেন থেকে নাম তুলে নেওয়ায় ওয়াকওভার পেয়ে সেমিফাইনালে উঠেছেন রুড। গত বার জ়েরেভকে হারিয়ে ফাইনালে উঠেছিলেন তিনি। এ বার তাই জ়েরেভের কাছে বদলার লড়াই। দুই খেলোয়াড় এক অপরের বিরুদ্ধে চারটি ম্যাচ খেলেছেন। দু’জনেই দু’টি করে জিতেছেন। এখন দেখার মুখোমুখি সাক্ষাতে কে এগিয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement