Snacks Recipes

রেস্তরাঁর মতো ফ্রায়েড চিকেন এ বার বাড়িতেই! অল্প উপকরণ দিয়েই বানিয়ে ফেলুন মুখরোচক পদটি

রোজ রোজ বাইরে থেকে আনা ফ্রায়েড চিকেন খাওয়া মোটেও স্বাস্থ্যকর নয়। এ বার দোকানের স্বাদ সহজেই আনুন বাড়ির হেঁশেলে। খুব সহজ ক’টা ধাপেই তা সম্ভব। দেখে নিন রেসিপি। আর বাড়িতেই বানিয়ে ফেলুন হুবহু রেস্তরাঁর স্বাদের ফ্রায়েড চিকেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ২০:১০
Share:

রেস্তরাঁর মতো ফ্রায়েড চিকেন বানিয়ে ফেলুন হেঁশেলেই। ছবি: শাটারস্টক।

বর্ষাকাল মানে বিকেল হতেই ভাজাভুজি খেতে মন চায়। চায়ের সঙ্গে ‘টা’ মানেই তো বাইরের চপ, শিঙাড়া কিংবা কাটলেট। বাড়ির খুদেদের আবার রেস্তরাঁর মতো ফ্রায়েড চিকেনের দিকে ঝোঁক বেশি। তবে রোজ রোজ বাইরে থেকে আনা ফ্রায়েড চিকেন খাওয়া মোটেও স্বাস্থ্যকর নয়। এ বার দোকানের স্বাদ সহজেই আনুন বাড়ির হেঁশেলে। খুব সহজ ক’টা ধাপেই তা সম্ভব। দেখে নিন রেসিপি। আর বাড়িতেই বানিয়ে ফেলুন হুবহু রেস্তরাঁর স্বাদের ফ্রায়েড চিকেন।

Advertisement

উপকরণ:

৪টি চিকেন লেগ পিস

Advertisement

১ টেবিল চামচ রেড চিলি সস্

১ টেবিল চামচ সয়া সস্

স্বাদ মতো নুন

১ টেবিল চামচ আদা-রসুন বাটা

১টি লেবুর রস

১টি ডিম

১ কাপ ময়দা

১ টেবিল চামচ লঙ্কার গুঁড়ো

১ চা চামচ আদা-রসুন পাউডার

১ চা চামচ সাদা গোলমরিচের গুঁড়ো

প্রণালী:

চিকেন লেগ পিসগুলি একটি বড় পাত্রে নিয়ে তার সঙ্গে নুন, রেড চিলি সস্, সয়া সস্, আদা-রসুন বাটা, লেবুর রস ও ডিম ভাল করে মেখে নিন। মিশ্রণটি ঘণ্টাখানেক ফ্রিজে রেখে দিন। এ বার আর একটি পাত্রে ময়দা, নুন, গোলমরিচ গুঁড়ো, আদা-রসুন গুঁড়ো, লঙ্কার গুঁড়ো ভাল করে মিশিয়ে নিন। এ বার লেগ পিসগুলিতে ময়দার মিশ্রণ মাখিয়ে সেগুলি ঠান্ডা বরফ জলে ডুবিয়ে নিন। তার পর আবার সেগুলি ময়দার মিশ্রণে এ পিঠ-ও পিঠ করে গরম তেলে বাদামি করে ভেজে নিন। গরম গরম পরিবেশন করুন রেস্তরাঁর মতো ফ্রায়েড চিকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement