come back of Urmila

বিবাহবিচ্ছেদের পরে আবার বড় সিদ্ধান্ত নিলেন উর্মিলা! কী করতে চলেছেন নব্বইয়ের দশকের নায়িকা?

বেশ কিছু দিন আগেই ‘লাইট ক্যামেরা অ্যাকশনের’ জগতে ফিরতে চাওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন অভিনেত্রী। এমনকি ওটিটিতেও আত্মপ্রকাশের আগ্রহ দেখিয়েছিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১০:৪৩
Share:
০১ ১৪

কান পাতলেই বলিউডের অন্দরে তাঁর সংসার ভাঙার জল্পনা। আট বছরের বিবাহিত জীবনে পড়তে চলেছে ছেদ। উর্মিলা মাতন্ডকর তাঁর ১০ বছরের ছোট দাম্পত্যসঙ্গী মহসিন আখতার মিরের বিরুদ্ধে বিবাহবিচ্ছেদ চেয়ে মামলা করেছেন বলে গুঞ্জন।

০২ ১৪

এরই মাঝে আর একটি গুঞ্জনে নাম জড়িয়েছে নব্বইয়ের দশকের লাস্যময়ী এই অভিনেত্রীর। যিনি বেশ কয়েক বছর বলিউড থেকে বিরতি নিয়েছেন। তবে তাঁর বৈবাহিক জীবনে টালমাটাল অবস্থার মাঝেই রুপোলি পর্দায় ফিরতে চাইছেন উর্মিলা। এমনটাই শোনা গিয়েছে বলিপাড়ায়।

Advertisement
০৩ ১৪

সর্বশেষ খবর, সলমন খানের বিগ বসের ১৮তম পর্বে প্রতিযোগী হিসাবে দেখা যেতে পারে ঊর্মিলাকে। কারণ বেশ কিছু দিন আগেই ‘লাইট ক্যামেরা অ্যাকশনের’ জগতে ফিরতে চাওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন অভিনেত্রী। এমনকি ওটিটিতেও আত্মপ্রকাশের আগ্রহ দেখিয়েছিলেন তিনি।

০৪ ১৪

একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে ‘রঙ্গিলা’ খ্যাত এই অভিনেত্রী জানিয়েছিলেন, অনেকেই মনে করছেন তাঁর রাজনৈতিক ও সামাজিক কাজকর্মের কারণে তিনি বলিউড থেকে অবসর নিয়েছেন। এই দাবিকে উড়িয়ে দিয়ে তিনি বলেন অভিনয় তাঁর জীবনের একটা আলাদা অংশ। কখনই অভিনয় থেকে দূরে থাকার সিদ্ধান্ত তিনি নেননি।

০৫ ১৪

৬ অক্টোবর সম্প্রচার হওয়ার কথা রয়েছে বিগ বসের ১৮তম পর্বের। এই পর্বে কারা অংশগ্রহণ করবেন সে সম্পর্কে প্রচুর জল্পনা-কল্পনা ছিল। তবে আশা করা হচ্ছে নয়া সিজ়নে থাকবে প্রচুর চমক। তবে ইতিমধ্যেই বিগ বস্‌ ১৮-এর টিজ়ার প্রকাশ করা হয়েছে এবং সঞ্চালকের ভূমিকায় থাকছেন ‘ভাইজান’ই।

০৬ ১৪

বিগ বস্‌ রিয়্যালিটি টিভি শোয়ের একটি বিশাল অনুগামীমহল রয়েছে বলে ধরা হয়। তাই বলিউডে আবারও একবার পায়ের তলার জমি ফিরে পেতে এই শোয়ের মাধ্যমে ফিরতে চাইছেন উর্মিলা, এমনটাই ধারণা বিভিন্ন সমাজমাধ্যমের। সেই রিপোর্ট বলছে, উর্মিলার সঙ্গে এই অনুষ্ঠানটির জন্য যোগাযোগ করা হয়েছে।

০৭ ১৪

২০১৪ সালে মরাঠি ছবি ‘অজোবা’তে শেষ বারের মতো বড় পর্দায় দেখা গিয়েছিল তাঁকে। এ ছাড়াও ২০১৮ সালে ‘ব্ল্যাকমেল’ নামের একটি ছবিতে বিশেষ ভূমিকায় অভিনয় করতে দেখা যায় উর্মিলাকে। এ ছাড়াও ‘ঝলক দিখলা যা’, ‘ডান্স মহারাষ্ট্র ডান্স’, ‘ডিআইডি সুপার মম্‌স’-সহ কিছু টেলিভিশন শোয়েও দেখা গিয়েছিল তাঁকে। বিয়ের পর তিনি অভিনয় জগৎ থেকে দূরে সরে যান।

০৮ ১৪

ভিন্‌ধর্মে বিয়ে করেছিলেন উর্মিলা। ২০১৪ সালে পোশাকশিল্পী মণীশ মলহোত্রর ভাইঝির বিয়েতে কাশ্মীরের ব্যবসায়ী ও মডেল মহসিন আখতার মিরের সঙ্গে উর্মিলার প্রথম দেখা হয়। সেখান থেকেই প্রেম। দু’বছর ধরে প্রেমে হাবুডুবু খাওয়ার পর সম্পর্কে সিলমোহর দিতে উদ্যোগী হন দু’জনে।

০৯ ১৪

২০১৬ সালে উর্মিলা ১০ বছরের ছোট মহসিন আখতার মিরের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েছিলেন। খুবই ছোট অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে সেরেছিলেন অভিনেত্রী।

১০ ১৪

বলিপাড়ায় এই বিয়ে নিয়ে নানা গুজব ছড়িয়েছিল সেই সময়ে। মহসিন আখতার মির অন্য ধর্মের মানুষ। যদিও নিজে বিয়ের পরে ধর্মান্তরিত হননি ঊর্মিলা। উর্মিলা তাঁর স্বামীর থেকে বছর ১০ বছরের বড়। সেই সময়ে এটাই ছিল চর্চার বিষয়। তবে এই সব কিছুকে একেবারেই পরোয়া করেননি উর্মিলা ।

১১ ১৪

নানা সমালোচনা, কটাক্ষ উড়িয়ে সুখে সংসার করেছিলেন মহসিন ও উর্মিলা। তাঁদের মধ্যে কখনও কোনও সমস্যার কথা সে ভাবে প্রকাশ্যে আসেনি।

১২ ১৪

উর্মিলা আর তাঁর স্বামীর মধ্যে ঠিক কী সমস্যা হয়েছে সেটা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। তবে শোনা যাচ্ছে, বিচ্ছেদের মামলা দায়ের করেছেন ঊর্মিলাই।

১৩ ১৪

২০১৯ সালে উর্মিলা সক্রিয় রাজনীতিতে যোগদান করেন। সেই সময়ও পাশে দেখা যায়নি স্বামী মহসিনকে। তবে নির্বাচনে দাঁড়ালেও হেরে যান উর্মিলা। বর্তমানে অবশ্য তিনি রাজনীতির মঞ্চ থেকে বেশ খানিকটা সরে দাঁড়িয়েছেন।

১৪ ১৪

উর্মিলার বিচ্ছেদের খবরে অবাক হয়েছেন তাঁর কাছের মানুষেরাও। কিন্তু কেন এই বিচ্ছেদ, তা এখনও জানা যায়নি।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement