Ranbir kapoor

রণবীরের ছেড়ে দেওয়া চরিত্রে অভিনয় করেছেন রণবীর থেকে হৃতিক! তালিকায় রয়েছেন অন্য কপূরও

কখনও চিত্রনাট্য পছন্দ হয়নি, তো কখনও ছবির কাজে ব্যস্ত ছিলেন বলে একাধিক ছবির প্রস্তাব ছেড়েছেন রণবীর কপূর। সেই কারণেই বহু সফল ছবিতে অভিনয়ের সুযোগও নাকি হারিয়েছেন অভিনেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১১:০৩
Share:
০১ ১৫

সম্প্রতি হিন্দি ফিল্মজগতে সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতাদের তালিকায় প্রথম সারিতে নাম লিখিয়েছেন রণবীর কপূর। অভিনেতার কেরিয়ারে রয়েছে একাধিক হিট ছবি। কিন্তু কানাঘুষো শোনা যায়, বহু সফল ছবিতে অভিনয়ের সুযোগও নাকি হারিয়েছেন তিনি। রণবীরের ছেড়ে দেওয়া চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে অন্য রণবীর থেকে শুরু করে অন্য কপূরকেও।

০২ ১৫

২০১১ সালে কিরণ রাও এবং আমির খানের প্রযোজনায় মুক্তি পায় ‘ডেলি বেলি’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন ইমরান খান। বলিপাড়ার অধিকাংশের দাবি, ‘ডেলি বেলি’ ছবিতে যে চরিত্রে ইমরানকে অভিনয় করতে দেখা গিয়েছিল সেই চরিত্রের জন্য ছবিনির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন রণবীর।

Advertisement
০৩ ১৫

২০১১ সালে জ়োয়া আখতারের পরিচালনায় মুক্তি পায় ‘জিন্দেগি না মিলেগি দোবারা’। বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করেছিল ছবিটি। এই ছবিতে অর্জুনের চরিত্রের জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিলেন রণবীর।

০৪ ১৫

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ ছবিতে অভিনয়ের জন্য রণবীরকে প্রস্তাব দিয়েছিলেন জ়োয়া। কিন্তু সেই সময় অন্য ছবির কাজ নিয়ে ব্যস্ত ছিলেন অভিনেতা। তাই পরিচালকের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। রণবীরের ছেড়ে দেওয়া চরিত্রে তার পর অভিনয় করতে দেখা যায় হৃতিক রোশনকে।

০৫ ১৫

২০১০ সালে যশরাজ ফিল্মসের প্রযোজনায় মুক্তি পায় ‘ব্যান্ড বাজা বারাত’ ছবিটি। কানাঘুষো শোনা যায়, এই ছবিতে অভিনয়ের জন্য রণবীরকে প্রস্তাব দিয়েছিলেন ছবিনির্মাতারা। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেতা।

০৬ ১৫

রণবীর প্রস্তাব ফিরিয়ে দিলে ‘ব্যান্ড বাজা বারাত’ ছবিতে তাঁর ছেড়ে দেওয়া চরিত্রে অভিনয় করতে দেখা যায় অন্য এক রণবীরকে। এই ছবির মাধ্যমেই বলিপাড়ায় পা রাখেন রণবীর সিংহ।

০৭ ১৫

শুধু ‘ব্যান্ড বাজা বারাত’-ই নয়, রণবীরের ছেড়ে দেওয়া চরিত্রে একাধিক বার অভিনয় করতে দেখা গিয়েছে রণবীর সিংহকে। প্রতিটি ছবিই বক্স অফিসে ভাল ব্যবসা করেছে।

০৮ ১৫

‘জিন্দেগি না মিলেগি দোবারা’ মুক্তির চার বছর পর জ়োয়ার পরিচালনায় ‘দিল ধড়কনে দো’ মুক্তি পায়। এই ছবিতে কবীরের চরিত্রে অভিনয় করতে দেখা যায় রণবীর সিংহকে।

০৯ ১৫

বলিপাড়ার গুঞ্জন, ‘দিল ধড়কনে দো’ ছবিতে কবীরের চরিত্রে অভিনয়ের জন্য প্রথমে রণবীর কপূরকে প্রস্তাব দিয়েছিলেন জ়োয়া। কিন্তু অভিনেতা সেই সময় অন্য ছবির শুটিং নিয়ে ব্যস্ত থাকার কারণে পরিচালকের প্রস্তাব ফিরিয়ে দিতে বাধ্য হন।

১০ ১৫

২০১৯ সালে জ়োয়ার পরিচালনায় মুক্তি পায় ‘গাল্লি বয়’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন রণবীর সিংহ। কানাঘুষো শোনা যায়, এই ছবিতে অভিনয়ের জন্য রণবীর কপূরকে প্রস্তাব দিয়েছিলেন পরিচালক। কিন্তু অভিনেতা তা কোনও অজানা কারণে ফিরিয়ে দিয়েছিলেন।

১১ ১৫

২০০৭ সালে সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালনায় ‘সাওয়ারিয়া’ ছবির হাত ধরে বলিপাড়ায় কেরিয়ার শুরু করেছিলেন রণবীর কপূর। ‘সাওয়ারিয়া’র পর আরও একটি ছবিতে রণবীরের সঙ্গে কাজ করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন পরিচালক।

১২ ১৫

বলিপাড়া সূত্রে খবর, ‘গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’ ছবিতে রণবীর কপূরকে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন সঞ্জয়। কিন্তু কোনও এক অজানা কারণে সেই প্রস্তাব রণবীর ফিরিয়ে দিলে রণবীর সিংহ সেই চরিত্রে অভিনয় করতে রাজি হন।

১৩ ১৫

২০১৪ সালে চেতন ভগতের উপন্যাস অবলম্বনে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘টু স্টেট্‌‌‌‌‌‌‌‌স’। কানাঘুষো শোনা যায়, এই ছবিতে আলিয়া ভট্টের বিপরীতে অভিনয় করার কথা ছিল রণবীরের। কিন্তু রণবীর অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিলে তাঁর ছেড়ে দেওয়া চরিত্রে অভিনয় করতে দেখা যায় বলি অভিনেতা অর্জুন কপূরকে।

১৪ ১৫

সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় ২০১৪ সালে মুক্তি পায় ‘ব্যাং ব্যাং’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিল রণবীর। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেতা।

১৫ ১৫

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘নাইট অ্যান্ড ডে’ ছবির অনুকরণে তৈরি করা হয়েছিল ‘ব্যাং ব্যাং’। বলিপাড়ার অন্দরমহলে কান পাতলে শোনা যায়, কোনও রিমেক ছবিতে অভিনয় করতে চাননি রণবীর।সেই কারণেই পরিচালকের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। পরে রণবীরের ছেড়ে দেওয়া চরিত্রে অভিনয় করতে দেখা যায় হৃতিক রোশনকে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement