Celebrity Stylist Sanam Ratansi

শাহরুখ, দীপিকার সঙ্গে কাজ করেছেন, সোনাক্ষীর ননদ জনপ্রিয় বড় পর্দার ক্যামেরার পিছনে

রবিবার সকালে নিজের বাড়িতেই আইনি মতে বিয়ে। বিকেলে বলিউডের বন্ধুদের নিয়ে জমিয়ে নাচ-গান, রিসেপশনের অনুষ্ঠান। তবে নবদম্পতির পাশাপাশি আরও এক তরুণী অভিনেত্রীর বিয়ের অনুষ্ঠানে নজর কেড়েছেন। তরুণীর সঙ্গে আত্মীয়তার সম্পর্ক রয়েছে সোনাক্ষীর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ১৬:০৪
Share:
০১ ১৩

সঞ্জয় লীলা ভন্সালীর প্রথম ওয়েব সিরিজ় ‘হীরামন্ডি’তে অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়োচ্ছিলেন। কিন্তু সিরিজ় মুক্তির কিছু দিন পর থেকে বলিপাড়ার আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন শত্রুঘ্ন সিন্‌হার কন্যা সোনাক্ষী সিন্‌হা। অভিনয় নয়, তাঁর বিয়ে নিয়ে নানা রকম কানাঘুষো চলতে থাকে বলিউডের অন্দরমহলে। শেষ পর্যন্ত সোনাক্ষী তাঁর দীর্ঘকালীন প্রেমিক জ়াহির ইকবালকে বিয়ে করেন। রবিবার সকালে নিজের বাড়িতেই আইনি মতে বিয়ে হয়। বিকেলে বলিউডের বন্ধুদের নিয়ে জমিয়ে নাচ-গান, রিসেপশনের অনুষ্ঠান। তবে নবদম্পতির পাশাপাশি আরও এক তরুণী অভিনেত্রীর বিয়ের অনুষ্ঠানের মাঝে নজর কেড়েছেন। তরুণীর সঙ্গে আত্মীয়তার সম্পর্ক রয়েছে সোনাক্ষীর।

০২ ১৩

বহু বছর সম্পর্কে থাকার পর জ়াহিরকে বিয়ে করেন সোনাক্ষী। তাঁদের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সনম রতনসি। বলিউডের খ্যাতনামী পোশাকশিল্পী তিনি।

Advertisement
০৩ ১৩

সনমের বাবা পেশায় ব্যবসায়ী। তাঁর দাদা অভিনয়জগতের সঙ্গে যুক্ত। অন্য এক দাদা কম্পিউটার সায়েন্স নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। কিন্তু অভিনয় অথবা পারিবারিক ব্যবসা— কোনও কিছুর প্রতিই আগ্রহ জন্মায়নি সনমের। বরং নিজের পছন্দের কেরিয়ার বেছে নিয়েছেন তিনি।

০৪ ১৩

ছোট থেকেই শিল্পের প্রতি আকর্ষণ ছিল সনমের। পোশাকশিল্পী হওয়ার স্বপ্ন দেখেছিলেন তিনি। তাই ফ্যাশন ডিজ়াইনিং নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন সনম।

০৫ ১৩

আন্তর্জাতিক খ্যাতনামী পত্রিকার প্রাক্তন ফ্যাশন ডিরেক্টর এবং বলিউডের জনপ্রিয় পোশাকশিল্পী আনাইতা শ্রফ আদাজানিয়ার কাছে কেরিয়ারের হাতেখড়ি হয় সনমের।

০৬ ১৩

কানাঘুষো শোনা যায়, এক বন্ধুর মাধ্যমে আনাইতার সঙ্গে আলাপ হয় সনমের। আনাইতার সংস্থায় কাজ করতে শুরু করেন তিনি।

০৭ ১৩

দীপিকা পাড়ুকোন, শাহরুখ খানের মতো তারকাদের সঙ্গে কাজ করার সুযোগ পান সনম। আনাইতার সঙ্গে কয়েক বছর কাজ করার পর নিজের পথ চলা শুরু হয় তাঁর।

০৮ ১৩

একাধিক হিন্দি ছবিতে পোশাক পরিকল্পক হিসাবে কাজ করতে দেখা যায় সনমকে। ২০১৬ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ফিতুর’। আদিত্য রায় কপূর এবং ক্যাটরিনা কইফ অভিনীত এই ছবিতে পোশাক পরিকল্পকের ভূমিকায় ছিলেন সনম।

০৯ ১৩

২০২১ সালে পরিণীতি চোপড়া অভিনীত ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’ ছবিটি মুক্তি পায়। এই ছবিতে কস্টিউমের নকশা করেন সনম।

১০ ১৩

শুধু হিন্দি ছবিতেই নয়, পোশাক পরিকল্পক হিসাবে সনম কাজ করেছেন দক্ষিণী ছবিতেও। ২০০৪ সালে তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পায় ‘মালাল’। এই ছবিতে অভিনয় করতে দেখা যায় শারমিন সেহগলকে। ‘মালাল’ ছবির কস্টিউম ডিজ়াইনিংয়ের দায়িত্বে ছিলেন সনম।

১১ ১৩

সিনেমার বাইরেও পোশাকশিল্পী হিসাবে জনপ্রিয়তা রয়েছে সনমের। রাজকুমার রাও, অদিতি রাও হায়দারি, তব্বুর মতো বলিউডের একাধিক তারকাকে সনমের পোশাক পরতে দেখা যায়।

১২ ১৩

সমাজমাধ্যমে নিজের অ্যাকাউন্ট থাকলেও তাঁর পোশাক পরিহিত বলি তারকাদের ছবিই বেশি পোস্ট করেন সনম।

১৩ ১৩

বলিপাড়ার একাংশের দাবি, জ়াহিরের সঙ্গে সোনাক্ষীর বিয়ের পর রাতারাতি পরিচিতি বেড়ে গিয়েছে সনমের। সোনাক্ষীর পোশাকশিল্পী ননদের ইনস্টাগ্রামের পাতায় অনুগামীর সংখ্যা ইতিমধ্যেই এক লক্ষের গণ্ডি পার হয়ে গিয়েছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement