Renee Sen

ভিকি কৌশলের ছবির মাধ্যমে বলিপাড়ায় আগমন, নজর কাড়ছেন বাঙালি নায়িকার কন্যা

সমাজমাধ্যমে ইতিমধ্যেই নিজের অনুরাগী মহল তৈরি করে ফেলেছেন রেনে। এখনও পর্যন্ত ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা এক লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১০:১৯
Share:
০১ ১৬

মা বলিপাড়ার জনপ্রিয় অভিনেত্রী। ব্রহ্মাণ্ডসুন্দরী হিসাবেও অধিক পরিচিতি রয়েছে তাঁর। অভিনেত্রীর কন্যাও কিছু কম যান না। ইতিমধ্যেই সমাজমাধ্যমে নজর কাড়তে শুরু করেছেন তিনি। বলি অভিনেতা ভিকি কৌশলের ছবির মাধ্যমে বলিপাড়ায় পা রেখেছেন রেনে সেন।

০২ ১৬

১৯৯৯ সালের ৬ সেপ্টেম্বর জন্ম রেনের। ২০০০ সালের ৩০ জুন রেনেকে দত্তক নেন বাঙালি অভিনেত্রী সুস্মিতা সেন। সেই সময় সুস্মিতার বয়স ছিল ২৪ বছর।

Advertisement
০৩ ১৬

পুরনো এক সাক্ষাৎকারে সুস্মিতা জানিয়েছিলেন, রেনেকে দত্তক নেওয়ার পর তাঁর কেরিয়ারের ক্ষতি হয়েছিল। বলি অভিনেতা অক্ষয় কুমারের সঙ্গে একটি ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েও হারিয়েছিলেন তিনি।

০৪ ১৬

সুস্মিতা বলেছিলেন, ‘‘আমি যখন শুটিংয়ে যেতাম, তখন আমার বাবা রেনেকে সামলাতেন। এক দিন হঠাৎ আমায় বাবা ফোন করে জানালেন যে রেনে খুব অসুস্থ। ওকে হাসপাতালে ভর্তি করাতে হবে। তখন অক্ষয় কুমারের সঙ্গে একটি ছবির শুটিং শুরু হয়েছে। আমার কিছু করার ছিল না। সঙ্গে সঙ্গে রেনের কাছে ছুটে যাই আমি।’’

০৫ ১৬

সুস্মিতার কথায়, ‘‘এক সপ্তাহ রেনের সঙ্গে ছিলাম আমি। ও সুস্থ হলে আমি আবার কাজে ফিরি। ছবিনির্মাতাদের গিয়ে জানাই যে আমি আবার কাজ শুরু করতে পারি। কিন্তু তত দিনে যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে।’’

০৬ ১৬

ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল রেনের। মুম্বইয়ের স্কুল এবং কলেজে পড়াশোনা করেন তিনি। মনোবিদ্যা এবং সমাজবিদ্যা— এই দু’টি বিষয় নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন রেনে।

০৭ ১৬

২০১০ সালে আরও এক কন্যাসন্তানকে দত্তক নেন সুস্মিতা। মা এবং বোনের সঙ্গে মুম্বইয়ে থাকেন রেনে।

০৮ ১৬

সুস্মিতা এক পুরনো সাক্ষাৎকারে জানিয়েছিলেন, রেনের যখন ১৬ বছর বয়স তখন তিনি রেনেকে বলেছিলেন যে ইচ্ছা করলে তিনি তাঁর জন্মদাতাদের পরিচয় জানতে পারেন। কিন্তু ১৮ বছরে পা দেওয়ার পর রেনে জানিয়েছিলেন যে, তাঁর জন্মদাতাদের পরিচয় জানতে আগ্রহী নন তিনি।

০৯ ১৬

বলিপাড়া সূত্রে খবর, সুস্মিতাকে যিনি শরীরচর্চার প্রশিক্ষণ দেন, তাঁর মায়ের কাছে কত্থক শিখেছেন রেনে।

১০ ১৬

শাস্ত্রীয় সঙ্গীতের প্রশিক্ষণ নিয়েছেন রেনে। মাঝেমধ্যেই সমাজমাধ্যমে গান গাওয়ার ভিডিয়ো পোস্ট করেন তিনি।

১১ ১৬

২০১২ সালে এক জনপ্রিয় পোশাকশিল্পীর শোয়ে ফ্যাশন সরণিতে মা এবং বোনের সঙ্গে হেঁটেছিলেন রেনে।

১২ ১৬

২০২১ সালে ‘সুত্তাবাজি’ নামের একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয়ের সুযোগ পান রেনে। একই বছর ‘তারে জমিন পর’-এর শিশু অভিনেতা দর্শিল সাফারির সঙ্গে একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয় করেন সুস্মিতার জ্যেষ্ঠ কন্যা।

১৩ ১৬

২০২৩ সালে ‘তালি’ নামে একটি ওয়েব সিরিজ় মুক্তি পায় ওটিটি প্ল্যাটফর্মে। এই সিরিজ়ে মুখ্যচরিত্রে অভিনয় করেন সুস্মিতা। ‘তালি’ সিরিজ়ে ‘মহামৃত্যুঞ্জয়’ মন্ত্রপাঠের সময় নেপথ্য কণ্ঠ দেন রেনে।

১৪ ১৬

চলতি বছরে প্রথম নাটকে অভিনয়ের সুযোগ পান রেনে। এমনকি এই বছরেই বলিপাড়ায় কাজ করার সুযোগ পান তিনি।

১৫ ১৬

চলতি বছরের জুলাই মাসে আনন্দ তিওয়ারির পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ব্যাড নিউজ়’। ভিকি কৌশলের পাশাপাশি এই ছবিতে অভিনয় করেছেন তৃপ্তি দিমরি এবং অ্যামি ভির্ক। এই ছবিতে শিক্ষানবিশ সহকারী পরিচালক হিসাবে কাজ করার সুযোগ পান রেনে।

১৬ ১৬

সমাজমাধ্যমে ইতিমধ্যেই নিজের অনুরাগী মহল তৈরি করে ফেলেছেন রেনে। এখনও পর্যন্ত ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা এক লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement