Bollywood Gossip

শাহরুখকে দেখে চেয়ার থেকে না ওঠায় ‘শাস্তি’ পান! বলিপাড়ায় পা রাখলেন ভিকির ‘প্রাক্তন প্রেমিকা’

বাবা সিনেমাজগতের সঙ্গে যুক্ত হলেও নিজে আলোর রোশনাই থেকে দূরে থাকাই পছন্দ করতেন মালবিকা। কেরলের স্কুলে পড়াশোনা শেষ করার পর মুম্বইয়ের কলেজ থেকে গণজ্ঞাপন নিয়ে স্নাতক হন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১০:৩৬
Share:
০১ ১৬

দক্ষিণী ফিল্মজগতে এক দশক ধরে কাজ করছেন। রজনীকান্ত, বিজয় সেতুপতি, ধনুষের মতো জনপ্রিয় দক্ষিণী তারকাদের সঙ্গে অভিনয় করেছেন। সম্প্রতি ‘যুধরা’ ছবিতে অভিনয় করে নজর কেড়েছেন মালবিকা মোহনান।

০২ ১৬

১৯৯৩ সালের ৪ অগস্ট কেরলের কান্নুর জেলায় জন্ম মালবিকার। বাবা-মা এবং দাদার সঙ্গে সেখানেই থাকতেন তিনি। মালবিকার বাবা কেইউ মোহনান পেশায় ছবিনির্মাতা ছিলেন। ‘ডন’, ‘তালাশ’, ‘রইস’ এবং ‘ফুকরে’র মতো হিন্দি ছবির কাজের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

Advertisement
০৩ ১৬

বাবা সিনেমাজগতের সঙ্গে যুক্ত হলেও নিজে আলোর রোশনাই থেকে দূরে থাকাই পছন্দ করতেন মালবিকা। কেরলের স্কুলে পড়াশোনা শেষ করার পর মুম্বইয়ের কলেজ থেকে গণজ্ঞাপন নিয়ে স্নাতক হন।

০৪ ১৬

বলিউডের ‘বাদশা’ শাহরুখ খানের ভক্ত মালবিকা। শাহরুখের সঙ্গে দেখা করার জন্য মাঝরাতে শুটিংয়ের সেটেও গিয়েছিলেন তিনি। কিন্তু চেয়ারে বসে শাহরুখের সঙ্গে কথা বলার জন্য ‘শাস্তি’ পেতে হয় তাঁকে।

০৫ ১৬

‘ডন’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যায় শাহরুখকে। এই ছবির কাজের সঙ্গে যুক্ত ছিলেন মালবিকার বাবা। শাহরুখের সঙ্গে দেখা করানোর জন্য পুরো পরিবারকে শুটিং সেটে নিয়ে গিয়েছিলেন মালবিকার বাবা। কিন্তু অপেক্ষা করতে করতে ক্লান্ত হয়ে পড়েছিলেন মালবিকা।

০৬ ১৬

এক পুরনো সাক্ষাৎকারে মালবিকা জানিয়েছিলেন, ছবির শুটিং শেষ হওয়ার পর মালবিকার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। কিন্তু মালবিকা কোনও রকমে শাহরুখকে ‘হ্যালো’ বলেন। এমনকি, কথা বলার সময় চেয়ার ছেড়েও উঠে দাঁড়াননি তিনি। এই কারণে মালবিকা তাঁর বাবা-মায়ের কাছে বকা খেয়েছিলেন।

০৭ ১৬

পড়াশোনা শেষ করার পর বিভিন্ন বিজ্ঞাপনের প্রচারে অভিনয় করতে দেখা যায় মালবিকাকে। দক্ষিণের খ্যাতনামী তারকা মামুথির সঙ্গেও একটি বিজ্ঞাপনে অভিনয়ের সুযোগ পান তিনি।

০৮ ১৬

বিজ্ঞাপনে মালবিকার অভিনয় দেখে মুগ্ধ হয়ে যান মামুথি। তখনই তাঁর পুত্র দুলকর সলমনের সঙ্গে জু়টি বেঁধে একটি ছবিতে অভিনয়ের প্রস্তাব দেন মালবিকাকে।

০৯ ১৬

২০১৩ সালে ‘পত্তম পোলে’ নামে মালয়ালম ভাষার একটি ছবির হাত ধরে বড় পর্দায় পা রাখেন মালবিকা। শুধু অভিনয়ই নয়, এই ছবিতে পোশাক পরিকল্পক হিসাবেও কাজ করতে দেখা যায় তাঁকে।

১০ ১৬

‘পত্তম পোলে’ ছবির পোশাক পরিকল্পক ছবির শুটিং শুরু হওয়ার এক সপ্তাহ পর অসুস্থ হয়ে পড়েছিলেন। তাই পোশাক পরিকল্পনার দায়িত্ব নেন মালবিকা। তার পর থেকে ফ্যাশন ডিজ়াইনিংয়ের প্রতি আগ্রহ জন্মায় অভিনেত্রীর।

১১ ১৬

নামী পোশাক পরিকল্পকদের সঙ্গে কাজ করে ফ্যাশন সরণিতে হাঁটতে দেখা যায় মালবিকাকে। পোশাকের নিজস্ব সংস্থাও খুলে ফেলেন তিনি।

১২ ১৬

মালয়ালমের পাশাপাশি তামিল, তেলুগু এবং কন্নড় ভাষার ছবিতে অভিনয় করেছেন মালবিকা। ২০১৭ সালে প্রথম হিন্দি ছবিতে অভিনয়ের প্রস্তাব পান তিনি। ‘বিয়ন্ড দ্য ক্লাউড্‌স’ ছবিতে ঈশান খট্টরের সঙ্গে অভিনয় করেন তিনি।

১৩ ১৬

কানাঘুষো শোনা যায়, বলি অভিনেতা ভিকি কৌশলের সঙ্গে নাকি সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন মালবিকা। দুই পরিবারের মধ্যেও নাকি ভাল সম্পর্ক ছিল।

১৪ ১৬

এক পুরনো সাক্ষাৎকারে ভিকি প্রসঙ্গে মালবিকা বলেছিলেন, ‘‘আমার বয়স যখন এক বছর, তখন থেকে ভিকিকে চিনি আমি। আমরা একই পাড়ায় থাকতাম। প্রতি বছর দীপাবলি উদ্‌যাপন করতাম আমরা। ভিকি আমার ছোটবেলার বন্ধু।’’

১৫ ১৬

২০২০ সালে ‘মাসাবা মাসাবা’ ওয়েব সিরিজ়ে অভিনয় করতে দেখা যায় মালবিকাকে। সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘যুধরা’। এই ছবিতে সিদ্ধান্ত চতুর্বেদী এবং রাঘব জুয়ালের সঙ্গে অভিনয় করে নজর কেড়েছেন তিনি।

১৬ ১৬

প্রভাসের সঙ্গে ‘দ্য রাজা সাব’ নামের তেলুগু ছবিতে অভিনয় করতে দেখা যাবে মালবিকাকে। সমাজমাধ্যমেও নিজস্ব অনুরাগী মহল তৈরি করে ফেলেছেন তিনি। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যা ৪২ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement