Suniel Shetty

ধাবায় টেবিল মুছতেন বাবা, প্রথম ছবি মুক্তির আগেই ৪০টি ছবিতে সই করেছিলেন ‘বহিরাগত’ বলি নায়ক

১৯৯২ সালে ‘বলবান’ নামের হিন্দি ছবির মাধ্যমে হিন্দি ফিল্মজগতে আত্মপ্রকাশ করেন সুনীল। কিন্তু এই ছবি মুক্তির আগেই নাকি একের পর এক ছবিতে অভিনয়ের প্রস্তাব পাচ্ছিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ১২:২৬
Share:
০১ ১৩

পরিবারের কারও সঙ্গে অভিনয়জগতের কোনও সম্পর্ক নেই। বাবা রাস্তার ধারের ধাবায় কাজ করতেন। বলিপাড়ায় ‘বহিরাগত’ হওয়া সত্ত্বেও প্রথম ছবি মুক্তির আগেই পর পর ৪০টি ছবিতে সই করে ফেলেছিলেন তিনি। বর্তমানে ১২৫ কোটি টাকা সম্পত্তির মালিক বলি অভিনেতা সুনীল শেট্টি।

০২ ১৩

১৯৯২ সালে ‘বলবান’ নামের হিন্দি ছবির মাধ্যমে হিন্দি ফিল্মজগতে আত্মপ্রকাশ করেন সুনীল। কিন্তু এই ছবি মুক্তির আগেই নাকি একের পর এক ছবিতে অভিনয়ের প্রস্তাব পাচ্ছিলেন তিনি।

Advertisement
০৩ ১৩

সম্প্রতি এক পডকাস্ট শোয়ে সুনীল জানান, তাঁর বাবা রোজগারের জন্য অল্প বয়সে নিজের বাড়ি ছেড়ে মুম্বই চলে যান। মুম্বইয়ে গিয়ে রাস্তার ধারে একটি ধাবায় কাজ করতে শুরু করেন সুনীলের বাবা।

০৪ ১৩

সুনীল বলেন, ‘‘আমি যখন ছোট ছিলাম, তখন ঘুমোনোর জন্য বিছানা ছিল না। চালের বস্তা মাথায় দিয়ে ঘুমোতাম আমরা।’’

০৫ ১৩

৩০ বছরের কেরিয়ারে ১০০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন সুনীল। অভিনেতা বলেন, ‘‘আমি যখন ‘বলবান’ ছবির জন্য সই করেছি, তখন আমায় নিয়ে ফিল্মপাড়ায় অদ্ভুত গুঞ্জন ছিল। প্রথম ছবি মুক্তিই পায়নি, অথচ তার আগেই আমার হাতে ৪০টি ছবি চলে এসেছিল।’’

০৬ ১৩

সুনীল জানান, তিনি যখন একের পর এক ছবিতে অভিনয়ের প্রস্তাব পাচ্ছিলেন, তখন তিনি প্রতিটি ছবির প্রস্তাবেই রাজি হয়ে গিয়েছিলেন। এমনকি এমন একাধিক ছবি রয়েছে, যেগুলির চিত্রনাট্যের খসড়া না পড়েই অভিনয় করতে সম্মতি জানিয়েছিলেন।

০৭ ১৩

‘বলবান’-এর পর ‘মোহরা’, ‘গোপি কিসান’, ‘দিলওয়ালে’, ‘ধড়কন’-এর মতো সফল ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে সুনীলকে।

০৮ ১৩

রোম্যান্টিক এবং অ্যাকশন ছবির পাশাপাশি কমেডি ছবিতেও অভিনয় করতে শুরু করেন সুনীল। বহু হিন্দি ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করেও প্রশংসা কুড়োন তিনি।

০৯ ১৩

নব্বইয়ের দশকের প্রথম সারির অভিনেতা সুনীল ২০০০ সালের পর থেকে তারকাসমন্বিত ছবিতে অভিনয় করতে শুরু করেন। ‘হেরা ফেরি’, ‘আওয়ারা পাগল দিওয়ানা’, ‘হলচল’, ‘চুপ চুপ কে’, ‘দিওয়ানা হুয়ে পাগল’-এর মতো তারকাখচিত ছবিতে অভিনয় করেন তিনি।

১০ ১৩

২০২২ সালে ওটিটির পর্দায় পা রাখেন সুনীল। ‘ধারাবি ব্যাঙ্ক’ নামের একটি ওয়েব সিরিজ়ে অভিনয় করেন তিনি।

১১ ১৩

২০২৩ সালে ‘হান্টার, টুটেগা নেহি তোড়েগা’ ওয়েব সিরিজ়ে অভিনয় করেছেন সুনীল। অভিনয়ের পাশাপাশি ব্যবসার কাজেও মনোনিবেশ করেছেন তিনি।

১২ ১৩

রেস্তরাঁ, আসবাবপত্রের দোকানের পাশাপাশি পোশাক বিক্রির দোকান রয়েছে সুনীলের। পডকাস্টে সুনীল জানান, তাঁর বাবা মুম্বই যাওয়ার পর যে তিনটি হোটেলে কাজ করতেন, সেই তিনটি হোটেলই কিনে নিয়েছেন অভিনেতা।

১৩ ১৩

সম্প্রতি ‘হেরা ফেরি ৩’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন সুনীল। বহু বছর পর বড় পর্দায় অক্ষয় কুমার, পরেশ রাওয়াল এবং সুনীলের যুগলবন্দি দেখার অপেক্ষায় দর্শক।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement