Rohit Saraf

প্রথম ছবি মুক্তির আশায় বহু কাজ ছাড়েন, দু’বছর বেকার থাকা আলিয়ার ‘ভাই’ এখন ‘ন্যাশনাল ক্রাশ’

ওটিটির পর্দায় ‘মিসম্যাচড’ সিরিজ়ে অভিনয়ের পর ‘ন্যাশনাল ক্রাশ’-এর তকমা পেয়েছেন রোহিত। সমাজমাধ্যমে অনুগামীর সংখ্যা নেহাত কম নয় তাঁর। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা ৩৫ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১০:৩৬
Share:
০১ ২০

বাবার স্বপ্নপূরণ করতে অভিনেতা হয়ে চেয়েছিলেন। ১৫ বছর বয়সে মডেলিং দিয়ে কেরিয়ার শুরু। নামকরা প্রযোজনা সংস্থার একটি হিন্দি ছবিতে প্রথম অভিনয়। কিন্তু প্রথম ছবি মুক্তির মুখ দেখেনি এখনও। দু’বছর বেকার ছিলেন হৃতিক রোশন এব‌ং আলিয়া ভট্টের সহ-অভিনেতা রোহিত সুরেশ শরাফ। বর্তমানে ওটিটির জগতের ‘ন্যাশনাল ক্রাশ’ হিসাবে পরিচিতি তৈরি করে ফেলেছেন তিনি।

০২ ২০

১৯৯৬ সালের ৮ ডিসেম্বর নেপালের কাঠমান্ডুতে জন্ম রোহিতের। জন্মের পরেই বাবা-মা, ভাই এবং দুই বোনের সঙ্গে দিল্লি চলে যান তিনি। রোহিতের বয়স যখন মাত্র ১২ বছর তখন তাঁর বাবা মারা যান।

Advertisement
০৩ ২০

রোহিতের বাবার স্বপ্ন ছিল তাঁর পুত্র যেন বড় মাপের অভিনেতা হন। বাবার মৃত্যুর পর সেই স্বপ্ন পূরণ করতে বদ্ধপরিকর হয়ে ওঠেন রোহিত। দিল্লি থেকে মুম্বই চলে যান তিনি। মুম্বইয়েই স্কুল-কলেজের পড়াশোনা শেষ করেন।

০৪ ২০

পড়াশোনার পাশাপাশি মডেলিং করতে শুরু করেন রোহিত। মাত্র ১৫ বছর বয়সে মডেলিংয়ের জগতে পা রাখেন তিনি। ২০১২ সালে ‘বেস্ট ফ্রেন্ডস ফরএভার’ নামে একটি ধারাবাহিকের মাধ্যমে অভিনয় শুরু করেন রোহিত।

০৫ ২০

‘এমটিভি বিগ এফ’ সিরিজ়ে একটি পর্বে অভিনয় করতে দেখা যায় রোহিতকে। একাধিক জনপ্রিয় সংস্থার বিজ্ঞাপনে অভিনয় করেন তিনি।

০৬ ২০

এক পুরনো সাক্ষাৎকারে রোহিত জানিয়েছিলেন যে, তাঁর প্রথম ছবি নাকি এখনও মুক্তি পায়নি। একটি হিন্দি ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন তিনি। একাধিক বার অডিশন দেওয়ার পর সেই ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন তিনি। এমনকি, তিন মাস সেই ছবির জন্য শুটিংও করেছিলেন। কিন্তু কোনও কারণে সেই ছবির মুক্তির তারিখ পিছিয়ে যায়।

০৭ ২০

রোহিত সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘আমি প্রথম ছবি মুক্তির অপেক্ষায় ছিলাম। আমায় অনেকে উপদেশ দিয়েছিলেন যে, প্রথম ছবি মুক্তির আগে আমি যেন অন্য ছবির কাজ শুরু না করি। আমার প্রথম ছবি যখন মু্ক্তি পাবে তখন হয়তো বিনোদনের বাজারই বদলে যাবে। আমি তাঁদের কথা শুনে ছবি মুক্তির জন্য অপেক্ষা করতাম। নতুন ছবির কাজ শুরু করতাম না।’’

০৮ ২০

রোহিত জানিয়েছিলেন যে, এই কারণে দু’বছর কোনও কাজ ছাড়া মুম্বইয়ে ছিলেন তিনি। নতুন ছবির কাজ করতেন না কিন্তু কোনও খোঁজ পেলেই সেখানে অডিশন দিতে যেতেন।

০৯ ২০

রোহিত জানান, ‘‘ওই দু’বছর আমি প্রচুর অডিশন দিয়েছিলাম। বহু কাস্টিং ডিরেক্টরের সঙ্গে যোগাযোগ তৈরি করেছি। এমন সময়ও গিয়েছে যখন আমায় কোনও ছবিতে অভিনয়ের জন্য প্রস্তাব দেওয়া হয়েছে কিন্তু আমি তা ফিরিয়ে দিয়েছি। সকলকেই বলতাম যে, আমার প্রথম ছবি মুক্তি পাবে, তাই নতুন কোনও কাজ হাতে নেব না।’’

১০ ২০

বার বার অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিতেন বলে তাঁকে নতুন ছবিতে অভিনয় করার অনুরোধও কেউ করতেন না বলে জানিয়েছিলেন রোহিত। অভিনেতা বলেছিলেন, ‘‘আমি পরে বুঝতে পেরেছিলাম যে, ছবিটি আর মুক্তি পাবে না। আমায় আবার প্রথম থেকে শুরু করতে হবে। সকলকে অনুরোধ করেছিলাম যে, কোনও কাজ থাকলে তাঁরা যেন আমার সঙ্গে যোগাযোগ করেন।’’

১১ ২০

দু’বছর প্রচুর জায়গায় অডিশন দিয়েও নতুন ছবি মুক্তির কারণ দেখিয়ে কোনও ছবিতে অভিনয় করতে চাইতেন না রোহিত। যখন কাজের প্রয়োজনে তিনি কাস্টিং ডিরেক্টরদের সঙ্গে আবার যোগাযোগ করতে শুরু করলেন, তখন বিদ্রুপের শিকার হতে হয়েছিল অভিনেতাকে।

১২ ২০

রোহিত সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে, কোনও কোনও কাস্টিং ডিরেক্টর মজা করে তাঁকে জিজ্ঞাসা করতেন, ‘‘তোমার নতুন ছবি মুক্তির কথা ছিল যে! তার কী হল?’’ হাজারো বিদ্রুপ সত্ত্বেও হার মানেননি রোহিত। বার বার অডিশন দিয়েছেন তিনি। শেষ পর্যন্ত ভাগ্যের শিঁকে ছিঁড়েছিল তাঁর।

১৩ ২০

২০১৬ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাহরুখ খান এবং আলিয়া ভট্ট অভিনীত ‘ডিয়ার জিন্দেগি’। এই ছবিতে আলিয়ার ভাইয়ের চরিত্রে অভিনয় করতে দেখা যায় রোহিতকে। শাহরুখ-আলিয়ার ছবির হাত ধরেই বলিপাড়ায় পদার্পণ রোহিতের।

১৪ ২০

২০১৭ সালে মনীষা কৈরালা অভিনীত ‘ডিয়ার মায়া’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের সুযোগ পান রোহিত। একই বছর আন্তর্জাতিক ছবিতেও অভিনয় করেন তিনি। নরওয়ের ছবি ‘হোয়াট উইল পিপল সে’-তে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

১৫ ২০

রানি মুখোপাধ্যায়ের সঙ্গে ‘হিচকি’ এবং প্রিয়ঙ্কা চোপড়া জোনাস, ফারহান আখতার অভিনীত ‘দ্য স্কাই ইজ় পিঙ্ক’ ছবিতেও অভিনয় করেন রোহিত।

১৬ ২০

২০২০ সালে ওটিটির পর্দায় অনুরাগ বসুর পরিচালনায় ‘লুডো’ ছবিটি মুক্তি পায়। এই ছবিতে গুরুত্বপূর্ণ ছবিতে অভিনয় করতে দেখা যায় রোহিতকে। ২০২১ সালে ‘কামালি ফ্রম নাদুক্কাবেরি’ নামের তামিল ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের সুযোগ পান তিনি।

১৭ ২০

২০২২ সালে ‘বিক্রম বেধা’ ছবিতে হৃতিক রোশনের ভাইয়ের চরিত্রে অভিনয় করেন রোহিত। চলতি বছরে ‘উওহ ভি দিন থে’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

১৮ ২০

চলতি বছরের জুন মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ইশক ভিশক রিবাউন্ড’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন রোহিত। ২০০৩ সালে ‘ইশক ভিশক’ ছবির হাত ধরে বলিপাড়ায় যাত্রা শুরু করেছিলেন শাহিদ কপূর। ‘ইশক ভিশক’ ছবির সিকুয়েল ‘ইশক ভিশক রিবাউন্ড’-এই অভিনয় করতে দেখা গিয়েছে রোহিতকে।

১৯ ২০

ওটিটির পর্দায় ‘মিসম্যাচড’ সিরিজ়ে অভিনয়ের পর ‘ন্যাশনাল ক্রাশ’-এর তকমা পেয়েছেন রোহিত। সমাজমাধ্যমে অনুগামীর সংখ্যা নেহাত কম নয় তাঁর। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা ৩৫ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

২০ ২০

বলিপাড়া সূত্রে খবর, মণিরত্নম পরিচালিত ‘ঠগ লাইফ’ নামের একটি তামিল ছবিতে অভিনয় করতে দেখা যেতে পারে রোহিতকে। তা ছাড়া কর্ণ জোহরের প্রযোজনায় ‘সানি সংস্কারি কি তুলসি কুমারি’ ছবিতেও অভিনয় করতে দেখা যাবে তাঁকে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement