Anasuya Bharadwaj

সঞ্চালনা করে কেরিয়ার শুরু, বড় পর্দায় প্রথম অভিনয় করে ৫০০ টাকা পেয়েছিলেন ‘পুষ্পা’র দক্ষয়িণী

‘পুষ্পা: দ্য রাইজ়’ মুক্তির তিন বছর পর চলতি বছরের অগস্ট মাসে মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা ২: দ্য রুল’। এই ছবিতেও ক্যামিয়ো চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অনসূয়াকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১৬:২৮
Share:
০১ ১৫

জনপ্রিয় এক দক্ষিণী তারকার সঙ্গে প্রথম ছবি। পারিশ্রমিক হিসাবে পেয়েছিলেন মাত্র ৫০০ টাকা। কিন্তু সেই চরিত্রের জন্য কোনও প্রশংসা পাননি। সঞ্চালক হিসাবে কেরিয়ার শুরু করেন ‘পুষ্পা’ ছবির অভিনেত্রী অনসূয়া ভরদ্বাজ।

০২ ১৫

১৯৮৫ সালের ১৫ মে তেলঙ্গানার হায়দরাবাদে জন্ম অনসূয়ার। সেখানেই স্কুল এবং কলেজের পড়াশোনা শেষ করেন তিনি। এমবিএ ডিগ্রি অর্জন করে এক বেসরকারি সংস্থায় মানব সম্পদ উন্নয়ন দফতরের কর্মী হিসাবে কাজ শুরু করেন ।

Advertisement
০৩ ১৫

কর্মরতা থাকাকালীন অনসূয়া একাধিক দক্ষিণী ছবিতে অভিনয়ের প্রস্তাব পান। ‘রেস গুররাম’ এবং ‘রাভাসা’ নামের ছবি দু’টিতে ‘আইটেম সং’-এ অভিনয়েরও প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু সব প্রস্তাবই ফিরিয়ে দেন অনসূয়া।

০৪ ১৫

২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘নাগা’ ছবিতে প্রথম অভিনয়ের সুযোগ পান অনসূয়া। ‘নাগা’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যায় জুনিয়র এনটি রামারাওকে। এই ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেন অনসূয়া।

০৫ ১৫

কানাঘুষো শোনা যায়, ‘নাগা’ ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করে মাত্র ৫০০ টাকা পারিশ্রমিক পেয়েছিলেন অনসূয়া। কিন্তু অভিনয়ের জন্য কোনও প্রশংসা পাননি তিনি। এর পর বহু দিন বড় পর্দায় অভিনয় করেননি তিনি।

০৬ ১৫

বড় পর্দায় একটি ছোট চরিত্রে অভিনয়ের পর ১০ বছরের বিরতি নেন অনসূয়া। চাকরি ছেড়ে ছোট পর্দায় কাজ করতে শুরু করেন তিনি।

০৭ ১৫

২০১৩ সালে টেলিভিশনের বহু শোয়ের সঞ্চালনার দায়িত্বে ছিলেন অনসূয়া। সঞ্চালক হিসাবে ২০২২ সাল পর্যন্ত কাজ করেছেন তিনি।

০৮ ১৫

সঞ্চালক হিসাবে জনপ্রিয়তা পাওয়ার তিন বছরের মধ্যে ২০১৬ সাল থেকে বড় পর্দায় কাজ শুরু করেন অনসূয়া। তেলুগু ছবি ছাড়াও তামিল এবং মালয়ালম ভাষার ছবিতে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

০৯ ১৫

অনসূয়ার কেরিয়ারের ঝুলিতে ‘ক্ষণম’, ‘গায়ত্রী’, ‘রঙ্গস্থলম’, ‘যাত্রা’, ‘থ্যাঙ্ক ইউ ব্রাদার’, ‘খিলাড়ি’, ‘দরজা’, ‘মাইকেল’, ‘প্রেমা বিমানম’-এর মতো অসংখ্য ছবি রয়েছে।

১০ ১৫

‘সোগাড়ে চিনি নয়ন’, ‘উইনার’, ‘এফ২: ফান অ্যান্ড ফ্রাস্ট্রেশন’-এর মতো দক্ষিণী ছবিতে নাচের দৃশ্যে অভিনয় করেন অনসূয়া।

১১ ১৫

২০১০ সালে সুশাঙ্ক ভরদ্বাজের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন অনসূয়া। বিয়ের পর দুই পুত্রসন্তানের জন্ম দেন অভিনেত্রী।

১২ ১৫

২০২১ সালে অনসূয়ার কেরিয়ার অন্য দিকে মোড় নেয়। সেই বছর প্রেক্ষাগৃহে মুক্তি পায় তেলুগু ছবি ‘পুষ্পা: দ্য রাইজ়’। এই ছবিতে অল্লু অর্জুন, রশ্মিকা মন্দনা এবং ফাহাদ ফাসিলের মতো দক্ষিণের জনপ্রিয় তারকাদের সঙ্গে অভিনয়ের সুযোগ পান অনসূয়া।

১৩ ১৫

‘পুষ্পা: দ্য রাইজ়’ ছবিতে ক্যামিয়ো চরিত্রে হলেও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যায় অনসূয়াকে। এই ছবিতে দক্ষয়িণীর চরিত্রে অভিনয় করেন তিনি।

১৪ ১৫

‘পুষ্পা: দ্য রাইজ়’ মুক্তির তিন বছর পর চলতি বছরের অগস্ট মাসে মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা ২: দ্য রুল’। এই ছবিতেও ক্যামিয়ো চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অনসূয়াকে।

১৫ ১৫

চলতি বছরে ‘পুষ্পা ২: দ্য রুল’ ছবির পাশাপাশি ‘ফ্ল্যাশব্যাক’ নামের একটি তামিল ছবিও মুক্তি পাচ্ছে অনসূয়ার। সমাজমাধ্যমেও অনুগামীর সংখ্যা তড়তড়িয়ে বেড়ে চলেছে অভিনেত্রীর। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় অনসূয়ার অনুগামীর সংখ্যা ১৫ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement