Bollywood News

ছ’বছর বেকার! যে শোয়ের জন্য জনপ্রিয়তা, সেই শোয়ের জন্যই কাজ পাওয়া বন্ধ হয়ে যায় হৃতিকের সহ-অভিনেতার

হৃতিক রোশনের সঙ্গে ‘ফিজ়া’, অর্জুন রামপালের সঙ্গে ‘দিওয়ানাপন’, দিনো মারিয়া এবং বিপাশা বসুর সঙ্গে ‘রাজ়’-এর মতো বহু ছবিতে অভিনয় করেন অনুপ। কিন্তু কোনও ছবিতে তাঁর অভিনয় তেমন নজর কাড়েনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪৪
Share:
০১ ১৫

ছোট পর্দায় অভিনয় করে কেরিয়ার শুরু করেছিলেন। কিন্তু স্বপ্ন ছিল বড় পর্দার তারকা হওয়ার। তাই হিন্দি ছবিতে অভিনয় করবেন বলে ধারাবাহিকজগৎ থেকে নিজেকে সরিয়ে ফেলেন অনুপ সোনি।

০২ ১৫

কানাঘুষো শোনা যায়, টেলিভিশনের জগতে যে রিয়্যালিটি শোয়ের সঞ্চালনা করে অনুপ খ্যাতি পেয়েছিলেন, সেই শোয়ের কারণেই অন্য কোথাও কাজ পাওয়া বন্ধ হয়ে গিয়েছিল তাঁর।

Advertisement
০৩ ১৫

১৯৭৫ সালের ৩০ জানুয়ারি পঞ্জাবের লুধিয়ানায় জন্ম অনুপের। দিল্লির ন্যাশনাল স্কুল অফ ড্রামা থেকে অভিনয় নিয়ে পড়াশোনা করেছেন তিনি। তার পর হিন্দি ধারাবাহিকে ছোটখাটো চরিত্রে অভিনয়ের সুযোগ পান অনুপ।

০৪ ১৫

নব্বইয়ের দশকে ‘শান্তি’, ‘সি হক্‌স’, ‘সিআইডি’, ‘সায়া’, ‘আহট’-এর মতো একাধিক হিন্দি ধারাবাহিকে অভিনয় করেছেন অনুপ। কিন্তু ছোট পর্দায় তেমন পরিচিতি পাননি তিনি।

০৫ ১৫

বড় পর্দায় অভিনয় করবেন বলে ধারাবাহিকজগতের সঙ্গে দূরত্ব বজায় রাখতে শুরু করেন অনুপ। ১৯৯৯ সালে প্রথম হিন্দি ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি। ‘গডমাদার’ ছবির হাত ধরে বলিপাড়ায় যাত্রা শুরু হয় তাঁর।

০৬ ১৫

হৃতিক রোশনের সঙ্গে ‘ফিজ়া’, অর্জুন রামপালের সঙ্গে ‘দিওয়ানাপন’, দিনো মারিয়া এবং বিপাশা বসুর সঙ্গে ‘রাজ়’-এর মতো বহু ছবিতে অভিনয় করেন অনুপ। কিন্তু কোনও ছবিতেই তাঁর অভিনয় তেমন নজর কাড়েনি।

০৭ ১৫

বড় পর্দায় তাঁর কেরিয়ার তেমন ফলপ্রসূ না হলে আবার ছোট পর্দায় ফিরে যান অনুপ। ২০০৬ সালে সম্প্রচারিত ‘কহানি ঘর ঘর কি’ হিন্দি ধারাবাহিকে অভিনয় করতে দেখা যায় তাঁকে। টেলিভিশনজগতে রাতারাতি জনপ্রিয় হয়ে যান তিনি।

০৮ ১৫

২০১০ সাল থেকে ‘ক্রাইম পেট্রল’ নামে একটি রিয়্যালিটি শোয়ের সঞ্চালনা করতে শুরু করেন অনুপ। টানা ১০ বছর এই শোয়ের সঞ্চালনা করেন তিনি। এই শোয়ের কারণে এক দিক থেকে যেমন তাঁর জনপ্রিয়তা বৃদ্ধি পায়, অন্য দিক থেকে ক্ষতিও হয় তাঁর কেরিয়ারের।

০৯ ১৫

কানাঘুষো শোনা যায়, তিনি সঞ্চালনার জন্য এতটাই জনপ্রিয় হয়ে ওঠেন যে, লোকে তাঁকে অন্য কাজের প্রস্তাব দেওয়াই বন্ধ করে দিয়েছিলেন।

১০ ১৫

এক পুরনো সাক্ষাৎকারে অনুপ বলেছিলেন, ‘‘সকলে ভাবতেন সঞ্চালনার কাজ নিয়ে আমি খুব ব্যস্ত হয়ে পড়েছি। অন্য কোনও কাজ করার সময় আমার হাতে নেই। তাই কেউ আমায় কাজের কোনও প্রস্তাবও দিতেন না।’’

১১ ১৫

ছ’বছর কর্মহীন ছিলেন অনুপ। সাক্ষাৎকারে অভিনেতা বলেছিলেন, ‘‘আমি এক সময় লোকজনের কাছে কাজ চেয়ে বেড়াতাম। ছ’বছর কোনও কাজ ছিল না। সকলকে বলতাম যে, অন্য কাজ করার জন্য আমার হাতে সময় রয়েছে।’’

১২ ১৫

২০২০ সালে সঞ্চালনার কাজ থেকে নিজেকে সরিয়ে নেন অনুপ। তার পর ‘খালি পীলি’, ‘ক্লাস অফ ‘৮৩’, ‘সত্যমেব জয়তে ২’ নামের একাধিক হিন্দি ছবিতে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

১৩ ১৫

শুধু বড় পর্দায় নয়, ওটিটির পর্দায়ও কেরিয়ার গড়ে তোলার চেষ্টা করেন অনুপ। ‘দ্য টেস্ট কেস’, ‘বম্বার্স’, ‘তাণ্ডব’-এর মতো ওয়েব সিরিজ়ে অভিনয় করেন তিনি।

১৪ ১৫

বলিপাড়ার গুঞ্জন, ‘মির্গ’ নামে একটি হিন্দি ছবিতে অভিনয় করছেন অনুপ। চলতি বছরেই ছবিটি মুক্তি পেতে পারে বলে জানা গিয়েছে।

১৫ ১৫

সমাজমাধ্যমে অবশ্য অনুপের অনুরাগীমহল নজরকাড়া। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা সাড়ে সাত লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement