Aliya Modi

বাবার ব্যবসা নয়, বিদেশের মাটিতে নিজের ব্যবসা গড়ে কোটি কোটি টাকার মালিক ললিত মোদীর কন্যা

ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি আগ্রহ ছিল আলিয়ার। উচ্চশিক্ষার জন্য আমেরিকায় চলে যান তিনি। বস্টনের একটি বিশ্ববিদ্যালয় থেকে আর্ট হিস্ট্রি নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১৩:৩২
Share:
০১ ১২

বাবার পদাঙ্ক অনুসরণ করে ব্যবসায় আগমন। কিন্তু পারিবারিক ব্যবসায় নামেননি তিনি। বরং পরিচিতি গড়তে বিদেশের মাটিতে নিজের ব্যবসা গড়ে তুলেছেন তরুণী। বর্তমানে ৪১ কোটির সম্পত্তির মালকিন ললিত মোদীর কন্যা আলিয়া মোদী।

০২ ১২

বাবা আইপিএলের প্রাক্তন অধিকর্তা। নামের সঙ্গে মিল রয়েছে বলিপাড়ার এক জনপ্রিয় অভিনেত্রীর। হাবভাবে পুরোদস্তুর বিদেশিনি তিনি। বিদেশেই নিজের ব্যবসা শুরু করেছেন আলিয়া।

Advertisement
০৩ ১২

১৯৯১ সালে মিনাল মোদীর সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন ললিত। বিয়ের দু’বছর পর জন্ম হয় আলিয়ার। আলিয়ার জন্মের এক বছর পর জন্ম হয় তাঁর ভাই রুচিরের।

০৪ ১২

ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি আগ্রহ ছিল আলিয়ার। উচ্চশিক্ষার জন্য আমেরিকায় চলে যান তিনি। বস্টনের একটি বিশ্ববিদ্যালয় থেকে আর্ট হিস্ট্রি নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন তিনি।

০৫ ১২

স্নাতক স্তরের পড়াশোনা শেষ করার পর আমেরিকা থেকে লন্ডনে চলে যান আলিয়া। সেখান থেকে গৃহসজ্জা নিয়ে পড়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তরুণী।

০৬ ১২

ভাই রুচির পারিবারিক ব্যবসায় মন দিলেও আলিয়ার ইচ্ছা ছিল অন্য রকম। পড়াশোনা শেষ হওয়ার পর দারা হুয়াং নামে আমেরিকার এক জনপ্রিয় স্থপতির সঙ্গে কাজ করতে শুরু করেন তিনি।

০৭ ১২

দারার সঙ্গে লন্ডনের একটি সংস্থায় টানা দু’বছর কাজ করেন আলিয়া। তার পর নিজের ব্যবসা শুরু করেন তিনি।

০৮ ১২

লন্ডনে গৃহসজ্জা নির্মাণকারী একটি সংস্থা গড়ে তোলেন আলিয়া। কম সময়ের মধ্যেই সেই সংস্থার নামডাক হতে শুরু করে।

০৯ ১২

২০২২ সালের মে মাসে দীর্ঘকালীন প্রেমিক ব্রেট কার্লসেনকে বিয়ে করেন আলিয়া। ইটালির ভেনিসে চার দিন ধরে চলেছিল ললিত-কন্যার বিয়ের অনুষ্ঠান।

১০ ১২

আত্মীয় এবং ঘনিষ্ঠ বন্ধুবান্ধব মিলিয়ে আলিয়ার বিয়েতে নিমন্ত্রিতদের তালিকায় ছিলেন ৬০০ জন। হিন্দু রীতিনীতি মেনেই ব্রেটের সঙ্গে বিয়ে হয়েছিল আলিয়ার। বরযাত্রী নিয়ে নৌকায় চেপে বিয়ে করতে এসেছিলেন তিনি। হিন্দি গানের সঙ্গে তাল মিলিয়ে নাচতেও দেখা গিয়েছিল ব্রেটকে।

১১ ১২

২৩,৪৫০ কোটি টাকার সম্পত্তি রয়েছে ললিতের। ললিত এবং তাঁর কন্যা আলিয়া যৌথ ভাবে সিদ্ধান্ত নেন যে, পারিবারিক ব্যবসার যাবতীয় দায়িত্ব সামলাবেন রুচির।

১২ ১২

বর্তমানে লন্ডনেই ব্যবসা এবং সংসার নিয়ে ব্যস্ত রয়েছেন আলিয়া। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৪১ কোটি টাকা।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement